করোনা সংক্রমণ প্রতিরোধে দেশজুড়ে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।। আমরা খুশি মনে এই সিদ্ধান্ত নিয়েছি, এমন ভাবার কারণ নেই। সংক্রমণ কমে আসলে দ্রুত ক্লাস খুলে দেয়া হবে।

শুক্রবার (২১ জানুয়ারি) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের নতুন কারিকুলাম নিয়ে একটি পর্যালোচনা সভা শেষে এসব কথা জানান। এসময় তিনি বলেন, সংক্রমণ নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়ার পাশাপাশি টিকাদান কার্যক্রমও অব্যাহত থাকবে। এছাড়া এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি কোনো প্রভাব ফেলবে না। যথাসময়েই ফলাফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, বন্ধের কারণে শিক্ষার্থী ঝরে পরার হার আশঙ্কাজনক হয়নি। আর অনলাইন ও অ্যাসাইনমেন্ট কার্যক্রম বন্ধের মধ্যেও চলবে বলেও জানান শিক্ষামন্ত্রী। এসময় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ে উদ্ভুত পরিস্থিতি শিক্ষামন্ত্রী জানান, অনশনকারীদের সাথে তার কথা হয়েছে। এছাড়া তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদের সাথে আলাপ করারও ইচ্ছা পোষণ করেছেন। তিনি বলেন, আলাপ করার পরই সংকট সমাধান হবে।

Leave a Reply

Your email address will not be published.