যশোরের রাস্তায় কুড়িয়ে পাওয়া ৪ লাখ ৪৫ হাজার টাকা প্রকৃত মালিকের নিকট ফিরিয়ে দিলেন ইসমাইল আলী (৫৮) নামের এক ইজিবাইকচালক।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় যশোর কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক ও সদর উপজেলার রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফের মধ্যস্থতায় টাকার প্রকৃত মালিক ব্যবসায়ী শহিদুলকে কুড়িয়ে পাওয়া টাকা বুঝিয়ে দেওয়া হয়।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, যশোর মনিহার চত্বরে ফল ব্যবসায়ী শহিদুল ইসলাম তার নিজ বাসা বকচর থেকে প্লাস্টিকের ব্যাগে করে ৪ লাখ ৪৫ টাকা নিয়ে বের হন।

কিন্তু মনিহার এলাকায় রাস্তায় টাকার ব্যাগটি পড়ে যায়। টাকার ব্যাগটি কুড়িয়ে পান ইজিবাইকচালক যশোর শহরতলীর রামনগর এলাকার শেখ ইসমাইল আলী। এদিকে টাকার ব্যাগ হারিয়ে ব্যবসায়ী শহিদুল ইসলাম কোতোয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দেন। একই সঙ্গে শহরের বিভিন্ন জায়গায় মাইকিং করেন।

রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান বলেন, ইজিবাইকচালক ইসমাইল আলী টাকাসহ ব্যাগ পেয়েছেন জানিয়ে আমার কাছে আসেন। ইউনিয়ন পরিষদে বসে টাকার ব্যাগ খুলে গুনে দেখা যায় সেখানে চার লাখ ৪৫ হাজার টাকা আছে।

আমি ঘটনাটি কোতোয়ালি থানা পুলিশের ওসিকে জানাই। পরে ওসি সাহেব ইজিবাইকচালক ইসমাইল আলী ও টাকার মালিক ফল ব্যবসায়ী শহিদুল ইসলামকে থানায় আসতে বলেন। আমাদের উপস্থিতিতে রাস্তায় পাওয়া টাকাগুলো শহিদুল ইসলামকে ফেরত দেন।

হারিয়ে যাওয়া টাকা ফেরত পেয়ে খুশি ব্যবসায়ী শহিদুল ইসলাম। অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, সমাজের সত্যি সত্যি এখনো সৎ এবং মানবিক মানুষ আছেন। তিনি ইজিবাইকচালককে ২০ হাজার টাকা পুরস্কার হিসেবে দেন।

মা নিয়ে উক্তি বাংলা উক্তি