ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এর পর্দা উঠছে আজ। এটি আইপিএলের ১৫তম আসর। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে এবারের আইপিএল।

প্রথমবারের মতো দশটি ফ্র্যাঞ্চাইজি নিয়ে আয়োজিত হতে যাচ্ছে আইপিএল। পূর্বের আট দলের সঙ্গে নতুন দল হিসেবে এবার যুক্ত হয়েছে গুজরাট টাইটান্স এবং লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। এই দশটি দলকে আলাদা দুটি গ্রুপে ভাগ করা হয়েছে।

যেখানে গ্রুপ-এ তে আছে: মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস, লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। গ্রুপ-বি তে আছে: চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি), পাঞ্জাব সুপার কিংস, গুজরাট টাইটান্স।

গ্রুপ স্টেজে এবার মোট ৭০ ম্যাচ খেলা হবে। আর নকআউট পর্বে হবে চার ম্যাচ। দুই গ্রুপের সেরা দুটি দল নকআউট পর্বে খেলার সুযোগ পাবে।এবারের আইপিএলে টানা খেলা চলবে। এরমধ্যে ১১ দিন ডাবল ম্যাচ থাকবে দর্শকদের জন্য। যেসব দিন কেবল একটি ম্যাচ হবে সেদিন রাত ৮টায় শুরু হবে খেলা। ডাবল ম্যাচ থাকলে প্রথমটি বিকাল ৪টা এবং দ্বিতীয়টি রাত ৮টায় শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published.