ফুটবল খেলা দেখতে ২৯ লাখ টাকায় বাড়ি কিনে নিলেন ১৭ বন্ধু

ফুটবল খেলা দেখতে ২৯ লাখ টাকায় বাড়ি কিনে নিলেন ১৭ বন্ধু

কাতারে চলছে ফুটবল বিশ্বকাপের আসর। যার উন্মাদনায় মেতেছে গোটা বিশ্ব। নিজের পছন্দের দলের সমর্থনে নানা পাগলামো করতে দেখা গেছে ভক্তদের। প্রিয় দলের প্রতি ভালোবাসা প্রকাশ করতেই এসব করছেন তারা।

এবার তেমনি কিছুর দেখা মিললো। ফুটবল খেলা দেখার জন্য প্রায় ২৯ লাখ টাকা ব্যয়ে ১৭ জন বন্ধু মিলে গোটা একটি বাড়ি কিনে নিলেন। ভারতের কেরালায় ঘটেছে এমন ঘটনা।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, কোচির কাছে মুন্ডকামুগল গ্রামে এই বাড়িটি কিনেছেন ১৭ জন বন্ধু। অবশ্য এ ঘটনাকে স্বাভাবিকভাবে দেখছেন ওই গ্রামের ফুটবল ভক্তরা। তাদের বক্তব্য, ফুটবল হলো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। যা দেখতে অসম্ভব ভালোবাসেন তারা। একসঙ্গে হইচই করে খেলা দেখার আনন্দই আলাদা।

সেকথা ভেবেই ১৭ জন বন্ধু একজোট হয়ে ২৩ লাখ রুপিতে (বাংলাদেশি মুদ্রায় ২৮ লাখ ৬৮ হাজার টাকার বেশি) একটি আস্ত বাড়ি কিনেছেন। বাড়ির ভেতর ও বাহির সেজে উঠেছে ব্রাজিল-আর্জেন্টিনা-পর্তুগালের পতাকায়, রয়েছে বিশ্বকাপের লোগো। অবশ্যই জায়গা পেয়েছে মেসি-রোনালদো-নেইমারের ছবি।

এই ১৭ জন বন্ধুর একজনের নাম শফি পি এ। তিনি বলেন, ‘আমরা ফিফা বিশ্বকাপ ২০২২-এর জন্য বিশেষ কিছু করব ভেবেছিলাম। এরই মাঝে এই বাড়িটির খোঁজ পাই। বাড়িটি বিক্রি হবে জানার পরই সকলে মিলে তা কিনে ফেলি। খেলা দেখার জন্য বড় একটি টিভি কেনা হয়েছে।’

নতুন কেনা ‘খেলা দেখার বাড়িতে’ স্থানীয়দেরও খেলা দেখার আমন্ত্রণ জানিয়েছেন ১৭ জন বন্ধু। পরবর্তী প্রজন্মও এভাবেই একসঙ্গে খেলা দেখতে পারবে। এজন্য এই বাড়িটি থেকে যাবে বলেও জানান শফি পি এ।

উল্লেখ্য, ১৭ জন বন্ধুর এই দলটি গত ১৫-২০ বছর ধরে একসঙ্গে খেলা দেখছেন। তবে তার জন্য আস্ত বাড়ি কিনে ফেলার কথা আগে কখনো ভাবেননি।

খেলাধুলা