যে সকল হজযাত্রী ইতোমধ্যে মৃত্যুবরণ করেছেন বা অসুস্থ আছেন অথবা ৬৫ বছর ঊর্ধ্ব বয়স সীমার কারণে এ বছর হজে যেতে পারছেন না তার পরিবর্তে প্রতিস্থাপিত ব্যক্তি তার নিবন্ধন বাবদ জমাকৃত অর্থ সমন্বয় করতে পারবেন না।

বুধবার (১৮ মে) সরকারি ব্যবস্থাপনায় নিবন্ধনকৃত হজযাত্রীর নিবন্ধন বাবদ জমাকৃত অর্থ উত্তোলন সংক্রান্ত উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ৬৫ বছর ঊর্ধ্ব ব্যক্তি বা মৃত হজযাত্রীর ক্ষেত্রে তার প্রতিনিধি নিবন্ধন বাবদ জমাকৃত অর্থ ফেরত পেতে www hajj govt bd-এ প্রবেশ করে ‘নিবন্ধন রিফান্ড সিস্টেমে’ আবেদন করে জমাকৃত অর্থ উত্তোলন/ ফেরত নিতে পারবেন। এক্ষেত্রে প্রতিস্থাপিত হজযাত্রীকে প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

এদিকে হজ ব্যবস্থাপনার স্বার্থে হজ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের শাখা-প্রশাখা আগামী শনিবার (২১ মে) সারাদেশে ব্যাংক খোলা রাখার

নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার (১৭ মে) কেন্দ্রীয় ব্যাংকের অফ সাইট সুপারভিশন বিভাগের এক নির্দেশনায় বলা হয়, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আবেদনের প্রেক্ষিতে হজ ব্যবস্থাপনার স্বার্থে হজ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট

ব্যাংকের শাখা প্রশাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ২১ মে সাপ্তাহিক ছুটির দিন পূর্ণদিবস খোলা রাখার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হলো।

Leave a Reply

Your email address will not be published.