কাতার বিশ্বকাপের ফাইনালের আগেই আরেক দুঃসংবাদ

কাতার বিশ্বকাপের ফাইনালের আগেই আরেক দুঃসংবাদ

আগামী রোববার (১৮ ডিসেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে ফুটবল বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও আর্জেন্টিনা। কিন্তু ফাইনাল ম্যাচের আগেই স্টেডিয়ামে মিলেছে দুঃসংবাদ। নিরাপত্তার দায়িত্ব পালনকালে লুসাইল স্টেডিয়ামের এক নিরাপত্তা কর্মীর মৃ;ত্যু হয়েছে।

জন এনজাও কিবুয়ে নামের মৃ;ত্যুবরণকারী ওই কর্মী কেনিয়ার নাগরিক। বিশ্বকাপের আয়জক কর্তৃপক্ষ ‘সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড

লিগ্যাসি’ তার মৃ;ত্যুর বিষয়টি নিশ্চিত করেছে বলে জানানো হয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে।

আয়োজক কমিটির বিবৃতিতে বলা হয়, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে মেডিকেল টিমের যথাসাধ্য প্রচেষ্টার পরও কিবুয়ে মৃ;ত্যুবরণ করেন।

গত তিন দিন ধরে তিনি ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। এই মৃ;ত্যুতে তার পরিবারের প্রতি আয়োজক কমিটির পক্ষ থেকে গভীর সমবেদনাও জানানো হচ্ছে।

লুসাইল স্টেডিয়ামে দায়িত্ব পালনকালীন অবস্থায় গত ১০ ডিসেম্বর (শনিবার) আট তলা থেকে পড়ে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন কিবুয়ে। যদিও আয়োজক কমিটি বা স্টেডিয়াম কর্তৃপক্ষ কেউই স্পষ্ট ব্যাখ্যা দেননি কেন এবং কীভাবে পড়ে গেছেন ওই নিরাপত্তাকর্মী।

সেখান থেকে দ্রুত হাসপাতালে নেওয়া হয় তাকে। এরপর তিন দিন ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন ছিলেন তিনি। তবে তিন দিন পর ১৩ ডিসেম্বর (মঙ্গলবার) মা;রা যান তিনি।

কিবুয়ের বোন আন ওয়ানজিরু জানিয়েছেন, স্টেডিয়ামের আট তলা থেকে তার ভাইয়ের পড়ে যাওয়ার কথা তাদের জানিয়েছেন নিরাপত্তার দায়িত্বে কিবুয়কে নিয়োগ দেওয়া কর্মকর্তা।

Newsupdates