সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, জাতীয় দুর্যোগ জাতীয়ভাবে মোকাবিলা করতে হবে। দুর্যোগে সাহস নিয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। এখনও অনেক মানুষ পানিবন্দি আছে। যতদিন প্রয়োজন হবে সুনামগঞ্জে সেনাবাহিনী ততদিন থাকবে।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের মঈনপুর গ্রামে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ এমন সক্ষমতার জায়গায় পৌঁছেছে যে এরচেয়ে বড় দুর্যোগ মোকাবিলা করতে পারব। দুর্যোগ এসেছে সেটা সাহস, ধৈর্য এবং আন্তরিকতার সঙ্গে ত্যাগের মনোভাব নিয়ে কাজ করতে হবে।

আমাদের প্রথম লক্ষ্য হলো মানুষের জীবন বাঁচানো। দ্বিতীয়ত তাদের স্বাস্থ্য এবং অন্য বিষয়গুলো খেয়াল রাখা। এই লক্ষ্যে যা করণীয় আমরা করে যাচ্ছি। প্রধানমন্ত্রী সার্বক্ষণিক এটার খোঁজ রাখছেন। উনি অনেক তথ্য আমাকে দেন, যা দেখে আমার টিম নিয়ে প্রয়োজনীয় কাজ করি।

এর আগে তিনি হেলিকপ্টারে করে পুরো সুনামগঞ্জ পরিদর্শন করেন সেনাপ্রধান। পরিদর্শন শেষে দুপুর দেড়টায় সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ

বিদ্যালয় মাঠে হেলিকপ্টার অবতরণ করে। এরপর নৌকাযোগে বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করেন তিনি। এসময় জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পৌর মেয়র নাদের বখত উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.