ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথমবর্ষের এক শিক্ষার্থী পরীক্ষার উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে বিপাকে পড়েছেন । ওই শিক্ষার্থীকে বিভাগীয় তদন্তের জন্য ডাকা হয়েছে। তদন্তে শাস্তির মুখেও পড়তে পারেন তিনি।

বৃহস্পতিবার (২৩ জুন) বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের এক শিক্ষার্থীর অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। উত্তর লেখার অংশে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লেখা রয়েছে।

জানা গেছে, ছড়িয়ে পড়া খাতাটি বিশ্ববিদ্যালয়ে কোনো পরীক্ষার অংশ নয়। ওই শিক্ষার্থী কোনোভাবে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত উত্তরপত্র সংগ্রহ করে এমনটি করেছেন। তবে, উত্তরপত্রটি বাম পাশে লাল কালিতে শূন্য নম্বর দিয়ে বাতিল লিখে দেয়া হয়েছে। ফেসবুকে ছড়িয়ে পড়া এ ছবি শিক্ষার্থীদের মধ্যে সমালোচনা ও হাস্যরস সৃষ্টি করলে ব্যবস্থা নেয় প্রশাসন।

এ বিষয়ে ওই শিক্ষার্থী গণমাধ্যমকে জানান, মজা করে করা এই ঘটনা যে এতদূর যাবে, তা আমি ভাবতে পারিনি। তিনি আরও বলেন, একটা অতিরিক্ত কাগজে মজা করে লিখেছিলাম। কিন্তু এতটা ছড়িয়ে পড়বে, আমি ভাবিনি৷ স্যাররাও ডেকেছেন আমাকে এ নিয়ে। আমি ক্ষমা চেয়েছি, কী হবে বুঝতেছি না।

এ বিষয়ে ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মমিন উদ্দীন বলেন, বিষয়টি সম্পর্কে আমরা পরিষ্কারভাবে এখনও কিছু জানি না। ওই শিক্ষার্থীকে রোববার বিশ্ববিদ্যালয়ে এসে দেখা করতে বলা হয়েছে। তখন আমরা বিষয়টি সম্পর্কে সম্পূর্ণভাবে জেনে পরবর্তী পদক্ষেপ নিবো। ভাইরাল হওয়া অতিরিক্ত উত্তরপত্রে ইনভিজিলেটর স্বাক্ষরটি ইংরেজি বিভাগের কোনো শিক্ষকের নয় বলে জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান। তবে সত্যতা প্রমাণ হলে শাস্তি পেতে হবে।

Leave a Reply

Your email address will not be published.