শূন্য দশকে দেশের অডিও ইন্ডাস্ট্রিতে রাজত্ব করা বাংলা গানের যুবরাজ আসিফ আকবর। এখন তার সেই একচেটিয়া দাপট না থাকলেও সংগীতে নিয়মিত আছেন। মাঝেমধ্যেই নতুন গান উপহার দেন তিনি। গানের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও সক্রিয় আসিফ আকবর।

বিভিন্ন সময়ে ব্যক্তিগত ও জাতীয় ইস্যুতে নিজের অভিমত প্রকাশ করে থাকেন। আজকে তিনি স্বপ্নের পদ্মা সেতু নিয়ে তার ভেরিফাইড ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দিয়েছেন।

আসিফ তার স্ট্যাটাসটিতে লিখেন, ‘পদ্মা সেতুর আলোয় আলোকিত হোক দক্ষিণের সব জনপদ। আলোকিত হোক বাংলাদেশ। দক্ষিনের মানুষের লাইফলাইন হয়ে উঠুক পদ্মা সেতু। অভিনন্দন, ভালবাসা অবিরাম’

এরআগে তিনি সিলেট সুনামগঞ্জের বন্যাপরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেও সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেন। নিজের ফেসবুক পেইজে তিনি লিখেন, ১৯৮৮, ১৯৯৮ সালের মতো এবারের বন্যাও ভয়াবহ রুপ ধারণ করছে।

অস্থির লাগছে। সিদ্ধান্ত নিয়েছি সাধ্যানুযায়ী বন্যার্তদের পাশে থাকব, আপনিও প্রস্তুত থাকুন। বেঁচে থাকার লড়াই চলবে। আল্লাহ ভরসা।

উল্লেখ্য, ২০০১ সালে প্রথম অ্যালবাম ও প্রিয়া তুমি কোথায় প্রকাশ করেই রাতারাতি তারকা বনে যান আসিফ আকবর। তার এই অ্যালবামটি দেশের ইতিহাসে সর্বোচ্চ বিক্রিত অ্যালবাম বলে স্বীকৃত।

সে সময় সর্বত্রই মানুষের মুখে ফিরত আসিফের এ অ্যালবামের গান। বিশেষ করে জনপ্রিয়তা পেয়েছিলো ও প্রিয়া তুমি কোথায়, চোখেরই জলে লেখা, ক্ষমা করে দিও আমাকে, জ্বালা জ্বালা এই অন্তরে শিরোনামের গানগুলো। এখনো মানুষের মুখে মুখে ফেরে সেসব গান।

Leave a Reply

Your email address will not be published.