কাতারে আমি দুই বছর থেকেছি, এখানেই হবে সেরা বিশ্বকাপ: আর্জেন্টিনার ফুটবলার

কাতারে আমি দুই বছর থেকেছি, এখানেই হবে সেরা বিশ্বকাপ: আর্জেন্টিনার ফুটবলার

মাসখানেক বা’দেই কাতারে বসতে যাচ্ছে এবারের ফুটবল বিশ্বকাপ। এই টুর্নামেন্ট নিয়ে চারদিকে আলোচনা-স’মালো’চনার কমতি নেই। স্বাগতিক কাতারের বিভিন্ন বি’ধিনি’ষেধ নিয়ে চারদিকে তী’ব্র ক্ষো’ভও দেখা যাচ্ছে।

অনেকে বলছেন, এবার হবে ইতিহাসের সবচেয়ে বা’জে বিশ্বকাপ। কিন্তু একদমই ভি’ন্ন কথা বলছেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার গ্যাব্রিয়েল বা’তিস্তুতা। কাতারে দুই বছর থাকার অভি’জ্ঞতা আছে তার।

তিনি বলছেন, কাতারেই হবে তার দেখা সেরা বিশ্বকাপ। বাতি’স্তুতা বলেছেন, ‘আমার মনে হয় কাতার বিশ্বকাপ হবে এখন পর্যন্ত আমার দেখা সেরা টুর্নামেন্ট, সমর্থক ও খেলোয়াড় দুই প’ক্ষের জন্যই। আমি কাতারে দুই বছর থেকেছি, দেশ হিসেবে তাদের উন্নতি দেখেছি।

আর আমার মনে হয় বিশ্বকাপে অ’ভ্যূর্থনা ও পরিস্থিতি হবে দারুণ। এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনা। গত কো’পা আমেরিকা জেতার পর থেকে দারুণ ছ’ন্দে আছে তারা। বাতিস্তারও বিশ্বাস, বিশ্বকাপ জেতার অন্যতম বড় দাবিদার আলবিসেলেস্তেরা।

কাতার বিশ্বকাপে তাদের বাড়তি শ’ক্তি যোগাবেন মেসি, এমন বিশ্বাসও তার। তিনি বলেছেন, ‘আমার মনে হয় আর্জেন্টিনার দারুণ সুযোগ আছে বিশ্বকাপ জেতার।

কিছু দিক থেকে জাতীয় দল তার সেরা অব’স্থানে থেকে বিশ্বকাপে যাচ্ছে। ফুটবলাররা কো’পা আমেরিকা জিতেছে আর আ’ত্মবিশ্বাসী হয়েছে…এটার সঙ্গে আমাদের মেসি আছে। আমার মনে হয় মেসিই সেরা। ’

কাতার খেলাধুলা