আমিরাতে বেড়ে গেল ভিসার খরচ, এমিরেটস আইডির ফি

আমিরাতে বেড়ে গেল ভিসার খরচ, এমিরেটস আইডির ফি

সংযুক্ত আরব আমিরাতে এমিরেটস আইডি এবং ভিসা প্রদানের ফি বেড়েছে, ভ্রমণ এবং টাইপিং সেন্টার এজেন্টরা জানিয়েছে।

ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি, সিটিজেনশিপ, কাস্টমস অ্যান্ড পোর্টস সিকিউরিটি (ICP)-এর একজন কাস্টমার কেয়ার এজেন্ট নিশ্চিত করেছেন যে এর ফি ১০০ দিরহাম বেড়েছে।

ফি বৃদ্ধি “সমস্ত” ICP পরিষেবার জন্য প্রযোজ্য, এজেন্ট যোগ করেছে।

একজন টাইপিং সেন্টার এজেন্ট বলেছেন যে ফি বৃদ্ধি এমিরেটস আইডি এবং ভিজিট এবং রেসিডেন্সি ভিসার ক্ষেত্রে প্রযোজ্য। এমিরেটস আইডির দাম এখন ২৭০ দিরহাম এর পরিবর্তে ৩৭০ দিরহাম হবে; এবং এক মাসের ভিজিট ভিসা ইস্যু করার ফি ২৭০ এর পরিবর্তে ৩৭০ দিরহাম।

ট্রাভেল এজেন্টরা জানিয়েছেন, দুবাই থেকে ইস্যু করা ভিসায় এখনও কোনো পরিবর্তন হয়নি। প্লুটো ট্রাভেলসের ব্যবস্থাপনা অংশীদার ভরথ আইদাসানি বলেন, “আমরা আজ দুবাইতে কয়েকটি ভিজিট ভিসার জন্য আবেদন করেছি এবং এখনও কোনো পরিবর্তন দেখিনি।

কিংসল্যান্ড ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এলএলসি-এর অপারেশন হেড রবিন পাথরোস, আইসিএ ই-চ্যানেল ফি পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন। “গতকাল থেকে এগুলো বাড়ানো হয়েছে। ১০০ দিরহাম অতিরিক্ত ফি ৩০- এবং ৬০-দিনের ট্যুরিস্ট ভিসা, এমিরেটস আইডি এবং অন্যান্য সমস্ত ই-চ্যানেল পরিষেবাগুলিতে প্রযোজ্য৷

দীপক কৌশিক, বিপণন পরিচালক, রুহ ট্যুরিজম, বলেছেন: “৬০ দিনের ট্যুরিস্ট ভিসার জন্য এজেন্ট ফি নির্ভর করবে ট্রাভেল এগ্রিগেটরের উপর। বিভিন্ন ধরনের ভিসা এবং পরিষেবার জন্য তাদের একটি সেট সার্ভিস ফি রয়েছে।”

তিনি এজেন্টদের দ্বারা অতিরিক্ত চার্জের কথা উল্লেখ করেছিলেন, যা পরিষেবাগুলির জন্য সামগ্রিক সরকারি পরিষেবা ফিতে যোগ করা হবে।

এটি সম্প্রতি বাস্তবায়িত ভিসা এবং রেসিডেন্সি সিস্টেমের একটি স্ট্রিং পরিবর্তনের সর্বশেষতম। ভিজিট ভিসা আর সংযুক্ত আরব আমিরাতের মধ্যে বাড়ানো যাবে না, ধারকদের দেশ থেকে প্রস্থান করতে হবে এবং নতুন ভিসা নিয়ে ফিরে আসতে হবে।

আইসিপি সম্প্রতি দেশে অতিবাহিত ভিসায় জরিমানাও ৫০ দিরহাম করেছে। ট্যুরিস্ট এবং ভিজিট ভিসাধারীরা যারা অতিরিক্ত অবস্থান করেন তারা প্রতিদিন ৫০ এর পরিবর্তে ১০০ দিরহাম প্রদান করবেন। যারা রেসিডেন্সি ভিসায় বেশি সময় কাটাচ্ছেন তাদের দিতে হবে দ্বিগুণ — ২৫ দিরহাম এর পরিবর্তে দিনে ৫০।

গত বছর, সংযুক্ত আরব আমিরাতের বৃহত্তম এন্ট্রি এবং রেসিডেন্সি সংস্কার কার্যকর হয়েছে। পরিবর্তনগুলির মধ্যে উল্লেখযোগ্যভাবে সম্প্রসারিত গোল্ডেন ভিসা স্কিম, একটি নতুন পাঁচ বছরের গ্রিন রেসিডেন্সি, একটি মাল্টিপল-এন্ট্রি ট্যুরিস্ট ভিসা এবং কাজের সন্ধানে প্রবেশের অনুমতি অন্তর্ভুক্ত রয়েছে।

বিশ্ব সংবাদ