আমিরাতে ৯০ দিনের ভিজিট ভিসা শুধুমাত্র নির্দিষ্ট পরিস্থিতিতে পাওয়া যাচ্ছে

আমিরাতে ৯০ দিনের ভিজিট ভিসা শুধুমাত্র নির্দিষ্ট পরিস্থিতিতে পাওয়া যাচ্ছে

সংযুক্ত আরব আমিরাতে তিন মাসের ভিজিট ভিসা আর জারি করা হচ্ছে না – তবে, ট্রাভেল এজেন্টরা নিশ্চিত করেছেন যে নির্দিষ্ট পরিস্থিতিতে এখনও ৯০ দিনের থাকার অনুমতি দেওয়া যেতে পারে।

“বর্তমানে, সারা দেশে, শুধুমাত্র ৩০ এবং ৬০ দিনের ভিজিট ভিসা দেওয়া হচ্ছে,” আলহিন্দ বিজনেস সেন্টার থেকে নওশাদ হাসান বলেছেন।

“এগুলো এখন ৪০০ দিরহাম থেকে ৪৫০ দিরহাম এর মধ্যে দামে পাওয়া যাচ্ছে। দর্শনার্থীদের কাছে তাদের ভিসা এক মাসের জন্য বাড়ানোর বিকল্প রয়েছে যা প্রায় ৯০০ দিরহাম বা তার বেশি খরচ করে,” তিনি বলেছিলেন। “এরপর, তাদের অবশ্যই আকাশ বা স্থলপথে দেশ ছেড়ে যেতে হবে।”

ডেইরা ট্রাভেলস নামে আরেকটি সংস্থার মুখপাত্র এই আপডেটটি নিশ্চিত করেছেন। “সাধারণ জনগণের জন্য ভিজিট ভিসা শুধুমাত্র ৩০ এবং ৬০ দিনের জন্য উপলব্ধ,” তিনি বলেছিলেন। “এটাই আমরা আমাদের সমস্ত ক্লায়েন্টদের জন্য নিচ্ছি।”

ব্যাপক সংস্কারের পর সংযুক্ত আরব আমিরাতের ভিসা পদ্ধতিতে প্রবর্তিত বেশ কয়েকটি পরিবর্তনের অংশ হিসেবে এটি এসেছে। এটি গত বছরের অক্টোবরে কার্যকর হওয়া অ্যাডভান্সড ভিসা সিস্টেম হিসাবে পরিচিত।

ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি, সিটিজেনশিপ, কাস্টমস এবং পোর্ট সিকিউরিটি (ICP) দ্বারা প্রবর্তিত, এটি সংযুক্ত আরব আমিরাতের বৃহত্তম আবাসিক এবং প্রবেশের অনুমতি সংস্কারগুলির মধ্যে একটি।

যাইহোক, ৯০ দিনের ভিসা এখনও কিছু শর্তে জারি করা যেতে পারে। স্মার্ট ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক আফি আহমেদ বলেন, “এর মধ্যে একটি মেডিকেল ট্যুরিজম ভিসা।

“যারা কোনো চিকিৎসার প্রয়োজনে দেশে আসছেন তারা ৯০ দিনের ভিসা সুরক্ষিত করতে সক্ষম হবেন, যদি তারা মেডিকেল রিপোর্ট, ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট এবং অন্যান্য সহায়ক ডকুমেন্টেশন প্রদান করেন।”

যারা ৯০ দিনের জন্য থাকতে ইচ্ছুক তাদের জন্য একটি জব এক্সপ্লোরেশন ভিসা আরেকটি বিকল্প।

মানবসম্পদ ও এমিরেটাইজেশন (মোহরে) মন্ত্রণালয় অনুসারে প্রথম, দ্বিতীয় বা তৃতীয় দক্ষতা স্তরে শ্রেণীবদ্ধ বা বিশ্বের সেরা ৫০০ টি বিশ্ববিদ্যালয় থেকে নতুন স্নাতকদের মঞ্জুর করা হয়েছে, এটি তিনটি মেয়াদে উপলব্ধ: ৬০, ৯০ এবং ১২০ দিন।

একক-এন্ট্রি পারমিটের জন্য ন্যূনতম শিক্ষাগত স্তর হল স্নাতক ডিগ্রি বা তার সমতুল্য। থাকার দৈর্ঘ্যের উপর ভিত্তি করে চাকরি অনুসন্ধান ভিসার খরচ ভিন্ন হয়।

ফিগুলির মধ্যে রয়েছে ১০২৫ দিরহাম ফেরতযোগ্য নিরাপত্তা আমানত এবং বীমা। ৬০ দিনের ভিসার জন্য মোট ১৪৯৫ দিরহাম খরচ হয়; ৯০-দিনের জন্য ১৬৫৫ দিরহাম এবং ১২০ দিনের পারমিট ১৮১৫ দিরহাম ICP ওয়েবসাইট অনুসারে।

Newsupdates