আমিরাতে বিয়ের ১০ দিনের মধ্যে ৬ দম্পতির বিবাহবিচ্ছেদ

আমিরাতে বিয়ের ১০ দিনের মধ্যে ৬ দম্পতির বিবাহবিচ্ছেদ

গাঁটছড়া বাঁধার মাত্র ১০ দিনেরও কম সময়ের মধ্যে ছয় দম্পতির বিবাহ বিচ্ছেদ হয়েছে গত বছর সংযুক্ত আরব আমিরাতে রেকর্ড করা সবচেয়ে ছোট বিবাহ।

এই দম্পতির মধ্যে একটি বিবাহের ২ দিন পরে বিবাহবিচ্ছেদ করে এবং অন্য দম্পতির বিবাহ মাত্র ৩ দিন স্থায়ী হয়েছিল।

৫৬ বছর এবং ৪৯ বছর পর বিচ্ছেদ হওয়া দুটি দম্পতি একই সময়ের মধ্যে নিবন্ধিত দীর্ঘতম বিবাহ।

২০২২ সালে সংযুক্ত আরব আমিরাতে রেকর্ড করা ৫৯৬ টি বিবাহবিচ্ছেদের মামলার মধ্যে এই মামলাগুলি ছিল, বিচার মন্ত্রণালয় (MoJ) দ্বারা জারি করা সর্বশেষ পরিসংখ্যান অনুসারে।

পরিসংখ্যানগুলি দেখায় যে বিবাহবিচ্ছেদের ঘটনা ২০২১ সালে ৬৪৮টি মামলা থেকে ২০২২ সালে ৫৯৬ টি ক্ষেত্রে নেমে এসেছে।

পরিসংখ্যানে দেখা গেছে যে ২৯০টি বিবাহবিচ্ছেদের ক্ষেত্রে আমিরাতি দম্পতি জড়িত, যেখানে ১৮০টি প্রবাসী এবং মহিলা নাগরিক এবং অ-নাগরিক দম্পতিদের জন্য।

ফেডারেল আদালত শারজাহ, আজমান, উম্ম আল কুওয়াইন এবং ফুজাইরাহ আমিরাতের বিবাহবিচ্ছেদের নিবন্ধন করেছে।

সংযুক্ত আরব আমিরাতের পারিবারিক পরামর্শদাতা এবং মনোবিজ্ঞানীরা বি;শ্বা’স’ঘা’ত’ক’তা বা বিবাহ-ব’হির্ভূত সম্পর্ক, প্রস্তুতি এবং প্রতিশ্রুতির অভাব, দুর্বল বা যোগাযোগের অভাব, শা’রীরিক ও মৌখিক অপব্যবহার, সোশ্যাল মিডিয়া, স্বামী / স্ত্রীর মধ্যে একজনের দ্বারা দায়িত্ব গ্রহণে ব্যর্থতা এবং অবাস্তব প্রত্যাশা উল্লেখ করেছেন। সংযুক্ত আরব আমিরাতে প্রাথমিক বিবাহবিচ্ছেদের প্রধান কারণ।

অ্যাডভান্সড কিউর-এর সাথে কাজ করা একজন ক্লিনিকাল সাইকোলজিস্ট ডাঃ ডলি হাব্বল এর আগে বলেছিলেন যে বিবাহ এবং দায়িত্বের প্রতি অঙ্গীকারের অভাবের কারণে অনেক বিবাহ বিবাহবিচ্ছেদে পরিণত হয়।

“অনেক লোক বিবাহের জন্য প্রস্তুতি নেয় এবং বিবাহ নয়। যখন অংশীদাররা একে অপরের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ না হয়, তখন তারা তাদের সম্পর্কের জন্য যথেষ্ট প্রচেষ্টা করতে ব্যর্থ হতে পারে এবং সময়ের সাথে সাথে, এটি তাদের মধ্যে সংযোগকে দুর্বল করে দিতে পারে এবং বিবাহবিচ্ছেদের দিকে নিয়ে যেতে পারে,” তিনি বলেছিলেন। .

“যখন আপনি একটি প্রতিশ্রুতিবদ্ধ সম্পর্কের মধ্যে থাকেন, তখন আপনাকে আপনার অগ্রাধিকারগুলি পুনরায় মূল্যায়ন করতে হবে এবং শুধুমাত্র আপনার নয় এবং আপনার উভয়ের সম্পর্কেই ভাবতে হবে।”

হাব্বল প্রাথমিক বিবাহবিচ্ছেদের অন্যান্য কারণ হিসাবে মানসিকতা এবং ব্যক্তিত্বের অসঙ্গতি এবং পার্থক্যকেও উল্লেখ করেছেন।

তিনি বলেন, এটি ক্রমাগত ঝ’গ’ড়া এবং ত’র্কে’র দিকে পরিচালিত করে কারণ স্বামী-স্ত্রীর প্রত্যেকেই প্রমাণ করতে চায় যে তারা সঠিক এবং অন্যটি ভুল একটি সত্যিকারের সংঘর্ষে জড়িয়ে পড়ার এবং আপস করার পরিবর্তে।

বিশ্ব সংবাদ