ঢালিউডের মতো টালিউডেও সমান জনপ্রিয়।বাংলাদেশের জনপ্রিয় এই অভিনেত্রী কলকাতায় মাতিয়ে চলেছেন বেশ কয়েক বছর ধরে।বলছি বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের কথা।

জয়া এবার ঘাঁটি গাড়তে চলেছেন বলিউডে। জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের অভিষেক হতে যাচ্ছে বলিউডে। নির্মাতা সায়ন্তন মুখার্জির একটি হিন্দি ওয়েব সিরিজ দিয়ে বলিউডে অভিষেক হচ্ছে তারা।

সবচাইতে চমকপ্রদ তথ্য হলো, এ ওয়েব সিরিজে বলিউডের খ্যাতিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিপরীতে অভিনয় করবেন তিনি।

ভারতের আনন্দবাজার পত্রিকা এসব তথ্য নিশ্চিত করেছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, ১৯৬৭ সালের নকশালবাড়ি আন্দোলন ঘিরে এ সিনেমার ঘটনা আবর্তিত। ওই সময়ের বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর লেখা ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করছেন সায়ন্তন মুখার্জি। সিনেমায় চারু মজুমদারে ভূমিকায় অভিনয় করবেন নওয়াজ সিদ্দিকী। আর জয়া থাকবেন তার স্ত্রী লীলা মজুমদারের ভূমিকায়। আর পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর চরিত্রে দেখা যাবে রণিত রায়কে। এছাড়া তৎকালীন মুখ্যমন্ত্রী প্রয়াত সিদ্ধার্থ শঙ্কর রায়ের ভূমিকায় দেখা যাবে শক্তিমান অভিনেতা সব্যসাচী চক্রবর্তীকে।

সিনেমায় জ্যোতি বসুর চরিত্রে বলিউডের বর্ষীয়ান অভিনেতা পরেশ রাওয়াল অথবা বোমান ইরানিকে দেখা যেতে পারে বলে জানিয়েন নির্মাতা সায়ন্তন মুখার্জি।

ব্যাপক আয়োজনে নির্মিত হবে এই ওয়েব সিরিজ। বাংলা, হিন্দি, ইংরেজি তিনটি ভাষায় তৈরি হবে এটি। সিনেমার চিত্রায়ন হবে কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্রপ্রদেশ, চীন ও রাশিয়াতে।

এ বিষয়ে সায়ন্তন বলেন, ‘পশ্চিমবঙ্গের আন্দোলনের ইতিহাসও তুলে ধরার সময় এসেছে। সেই জায়গা থেকেই আমার এই উপন্যাস নির্বাচন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *