বরিশালের হয়ে বিপিএল মাতাবেন সাকিব-গেইল-জাদরানরা

বরিশালের হয়ে বিপিএল মাতাবেন সাকিব-গেইল-জাদরানরা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের গত আসরে ফরচুন বরিশালের হয়ে খেলেছেন সাকিব আল হাসান ও ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। আসন্ন আসর যখন ঘনিয়ে আসছে অন্যদের মতো দল গুছাচ্ছে ফরচুন বরিশালও। সাকিব-গেইলকে ধরে রাখার পাশাপাশি ক্যারিবিয়ান মারকুটে ব্যাটার রাখিম কর্নওয়ালকে দলে ভেড়াচ্ছে তারা।

এদের পাশাপাশি আফগানিস্তানের নাজিবউল্লাহ জাদরান ও করিম জানাতের সাথেও কথাবার্তা মোটামুটি এগিয়ে রেখেছে ফরচুন বরিশাল।

তবে কারও সাথেই এখনো কাগজে-কলমে চুক্তি সম্পন্ন হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে সাকিব দেশে ফিরলে তবেই আনুষ্ঠানিকতা সারার কথা। এবারও সরাসরি চুক্তিতে একজন দেশী ক্রিকেটার ড্রাফটের আগেই দলে নেওয়া যাবে। সে ক্ষেত্রে বরিশাল সাকিবকেই ধরে রাখছে। তবে সরাসরি চুক্তিতে বিদেশী দলে নেওয়ার ক্ষেত্রে নেই বাধ্যবাধকতা। যে কারণে নিজেদের কাজটা গুছিয়ে রাখাঁর চেষ্টায় ফ্র্যাঞ্চাইজিগুলো।

এদিকে নিজেদের সরাসরি চুক্তি নিয়ে ফরচুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, ‘এখন পর্যন্ত আমাদের সঙ্গেই থাকছেন (সাকিব)। উনি তো দেশে নাই, আসলে চুক্তি করিয়ে নিতে পারতাম। হ্যাঁ, গেইল, কর্নওয়াল, জাদরান ও করিম জানাতের সঙ্গে এখন পর্যন্ত আমাদের চুক্তি হয়েছে (মৌখিকভাবে)।’

এর আগে গতকাল ১৯ অক্টোবর বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে লোগো উন্মোচন ও সরাসরি চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম প্রকাশ করে সিলেট স্ট্রাইকার্স।

তাদের দেশী চুক্তিবদ্ধ ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। বিদেশীরা হলেন পাকিস্তানের মোহাম্মদ আমির, শ্রীলঙ্কার ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা ও কামিন্দু মেন্ডিস।

অন্যদিকে মাঝে কয়েক আসর বিরতি দিয়ে বিপিএলে ফেরা ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্স ইতোমধ্যে পাকিস্তানি স্পিনার মোহাম্মদ নাওয়াজকে দলে ভিড়িয়েছে। কুমিল্লা ভিক্তোরিয়ান্স কর্তৃপক্ষ এখনো আনুষ্ঠানিকভাবে না বললেও গুঞ্জন আছে তাদের হয়ে খেলতে পারেন পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি সহ তারকা ক্রিকেটাররা।

খেলাধুলা