টু্র্নামেন্ট সেরা হয়ে জবাব দিলেন শান্ত

টু্র্নামেন্ট সেরা হয়ে জবাব দিলেন শান্ত

তাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাজারো সমালোচনা আর ট্রোল। পারফর্ম করলেও তাকে ‘লর্ড’ বলে সম্বোধন করতে বাধে না সমালোচকদের। সেই নাজমুল হোসেন শান্ত সব সমালোচনার জবাব দিয়ে দিলেন বিপিএল নবম আসরের টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতে।

তবে দল ফাইনালে হেরে যাওয়ায় মলিন মুখেই পুরস্কারটা নিতে হলো দারুণ ইনিংস উপহার দেওয়া শান্তকে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ৭ উইকেটে হেরে রানার্সআপ হওয়ার ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের ওপেনার শান্ত খেলেছেন ৪৫ বলে ৬৪ রানের বিস্ফোরক ইনিংস। হাঁকিয়েছেন ৯টি চার এবং ১টি ছক্কা।

পুরো আসরে ১৫ ইনিংসে ৩৯.৬৯ গড় ও ১১৬.৮৪ স্ট্রাইক রেটে তার রান ৫১৬। বিপিএলের ইতিহাসে দেশি-বিদেশি মিলিয়ে এক আসরে ৫০০ স্পর্শ করতে পেরেছেন আর কেবল একজন। ২০১৯ আসরে রংপুর রাইডার্সের হয়ে ১৩ ইনিংসে ৫৫৮ রান করেছিলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার রাইলি রুশো।

গোটা টুর্নামেন্টে ৫৭টি বাউন্ডারি মেরেছেন। যা বিপিএলের এক আসরে যেকোনো ব্যাটারের সবচেয়ে বেশি বাউন্ডারির রেকর্ড। পাশাপাশি ছক্কা মেরেছেন ১২টি। তৃতীয় বাংলাদেশি হিসেবে বিপিএলে টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতলেন শান্ত। এর আগে সাকিব আল হাসান চারবার ও মাহমুদউল্লাহ রিয়াদ জিতেছেন একবার করে।

পুরস্কার নিয়ে শান্ত বলেন, ‘দল খুবই ভালো খেলেছে কিন্তু আজ আমাদের দিন ছিল না। টুর্নামেন্ট জুড়ে আমরা খুবই ভালো খেলেছি। চেষ্টা করেছি প্রতি ম্যাচে রান করার এবং সৌভাগ্যবশত এই টুর্নামেন্টে ভালো করেছি আমি। ‘

Newsupdates