5:40 am - Saturday April 21, 2018

ব্যাংক সুদের হার কমাতে প্রধানমন্ত্রীর আহ্বান

ব্যাংকের সুদের হার কমাতে ব্যাংক মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ব্যাংকের সুদের হার কমাতে হবে। সিঙ্গেল ডিজিটে আনতে হবে। না হলে বিনিয়োগ সম্ভব নয়। সুদের হার চড়া থাকলে ব্যবসায়ীরা বিনিয়োগ করতে আগ্রহী হবে না। দেশে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি পাবে না এবং কর্মসংস্থান তৈরি হবে না।

শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ব্যাংক মালিকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) সদস্যদের উদ্দেশ্যে এ কথা বলেন শেখ হাসিনা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ব্যাংক মালিকদের সংগঠনের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দিতে গণভবনে যান সন্ধ্যায়।

অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংকের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৬৩ কোটি টাকা অনুদান দেয়া হয়। এ সময় বিএবির চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার, সহ-সভাপতি এম শহিদুল আহসান ও আরাস্তু খানসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশে কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন এলাকায় ১০০টি শিল্পাঞ্চল করছি। এসব শিল্পাঞ্চলে যারা বিনিয়োগ করবেন বা ব্যবসা করবেন তারা অনেকেই ব্যাংকের ওপর নির্ভরশীল।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রেনেড হামলায় গুরুতর আহত এবং নিহতদের পরিবারের ১৪৪ জন সদস্যের কাছে আর্থিক সহায়তার চেক হস্তান্তর করেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে তৎকালীন সরকারের হত্যা, সন্ত্রাস ও নির্যাতনের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন।

দলের নেতাকর্মীরা মানবঢাল তৈরি করে শেখ হাসিনাকে গ্রেনেড হামলা থেকে রক্ষা করেছিলেন। অল্পের জন্য প্রাণে বেঁচে যান শেখ হাসিনা। হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতাকর্মী।


Filed in: জাতীয় সংবাদ