5:53 am - Saturday April 21, 2018

আমিও ধর্ষণের শিকার হতে পারি: আসিফার আইনজীবী

হুমকির মুখে কাশ্মীরের কাঠুয়ায় গণধর্ষণে মৃত ৮ বছরের নাবালিকা আফিসার আইনজীবী। নিজের সহকর্মীদের কাছ থেকেই হুমকি পেয়েছেন তিনি।

দীপিকা সিং রাজাওয়াতের অভিযোগ, জম্মু হাইকোর্টের বার অ্যাসোসিয়েশনের সভাপতি ভূপিন্দর সিং সালাথিয়া তাঁকে লাগাতার হুমকি দিয়েছেন। সেই সঙ্গে কটূ কথাও বলেন। এখানেই শেষ নয়, মামলা না লড়ার জন্য রাজাওয়াতকে আদালতে আসতেও মানা করে দেন।

আইনজীবী দীপিকা সাংবাদিকদের বলেন ‘কতদিন বেঁচে থাকব জানি না। আমাকে ধর্ষণ করা হতে পারে, খুনও হতে পারি। অন্য ‌যে কোনও ধরনের ক্ষতি করা হতে পারে। আমাকে হুমকি দেওয়া হচ্ছে, তবে আমি সুপ্রিম কোর্টে ‌যাচ্ছি। সোমবার গোটা বিষয়টা শীর্ষ আদালতকে জানাব।

এ বছরের জানুয়ারিতে কাঠুয়ার উপত্যকায় ঘোড়া চড়ানোর সময় অপহরণ করা হয় আসিফাকে। আদালতে দায়ের করা মামলার বিবরণ অনুযায়ী, আসিফা নামের ওই শিশুকে অপহরণের জন্য অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও দেবীস্থান মন্দিদের হেফাজতকারী সানজি রাম তার ভাগ্নে ও একজন পুলিশ সদস্যকে নির্দেশ দেয়। নির্দেশ বাস্তবায়নের পর সাত দিন ধরে মন্দিরে আটকে রেখে একদল হিন্দু পুরুষ ধর্ষণ করে আসিফাকে।

পরে মাথায় পাথর মেরে ও গলা টিপে হত্যা করা হয় তাকে। আসিফাকে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় আটজনকে অভিযুক্ত করেছে ভারতের আদালত। মধ্য জানুয়ারির ওই ঘটনায় দায়ের করা মামলায় মঙ্গলবার (১০ এপ্রিল) দিন অভিযোগপত্র জনসম্মুখে আনা হয়। জানুয়ারিতে এ নিয়ে তেমন উত্তেজনা না হলেও এ ঘটনায় অভিযোগপত্র দেওয়ার পর সোচ্চার হয়ে ওঠে বলিউডসহ সারা ভারত।

আসিফার পরিবারের হয়ে মামলা লড়ছেন আইনজীবী দীপিকা এস রাজাওয়াত। রবিবার এনডিটিভিকে তিনি জানান, আমাকেও হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। গতকাল আমাকে হুমকি দিয়ে বলেছে, ‘আমরা তোমাকে ক্ষমা করব না’। আমি সুপ্রিম কোর্টকে বলব যে আমি হুমকিতে আছি।”


Filed in: ক্রাইম ওয়ার্ল্ড