এক অদ্ভূত ঘটনার সাক্ষী রইল আলাস্কা এয়ারলাইন্সের সিয়াটেলগামী বিমান। মার্কিন এই এয়ারলাইন্সের বিমান সিয়াটেল যাওয়ার সময় এক অদ্ভূত ঘটনার সাক্ষী হলো। দেখা যায়,

বিমানের ভেতরে এক অদ্ভূত গন্ধে পরপর বিমানকর্মীরা অসুস্থ হয়ে পড়েন। যার জেরে অপ্রত্যাশিতভাবে বিমান অন্যদিকে মোড় নিয়ে তড়িঘড়ি স্যান ফ্রান্সিসকো ইন্টারন্যাশনাল বিমানবন্দরে নামে।

বিমানের এক যাত্রী ঘটনার বিবরণ তুলে ধরেন সংবাদমাধ্যমের কাছে। যাত্রীরা সকলে ঘটনাকে বেশ খানিকটা উদ্বেগজনক বলে ব্যাখ্যা করেছেন।

একজন যাত্রীর বর্ণনা অনুযায়ী, ‌‘একটা অদ্ভূত গন্ধ পুরো কেবিনে ছিল। তার অল্প কিছুক্ষণ পরেই বিমানকর্মীরা অসুস্থ হয়ে পড়তে থাকেন পরপর। তাদের মাথা ঘুরছিল, গা বমিভাব ছিল।’

এখনও পর্যন্ত এই গন্ধের উৎস সম্পর্কে কোনও তথ্য পাওয়া যাচ্ছে না। কোথা থেকে এমন গন্ধ বিমানের ভেতর ছড়াতে পারে, তা নিয়ে রয়েছে নানান প্রশ্ন, কৌতূহল। বিমান ঘিরে এই রহস্যময় গন্ধের কারণ খুঁজতে তৎপর হয়েছে এয়ারলাইন্সও।

এদিকে, মাঝ আকাশে চলন্ত বিমানে এমন রহস্যময় গন্ধে একের পর এক বিমানকর্মী অসুস্থ হতেই ক্যাপ্টেন জোরদার পদক্ষেপ করেন। মুহূর্তের সিদ্ধান্তে তিনি তড়িঘড়ি মাঝ আকাশ থেকে বিমান ঘুরিয়ে স্যান ফ্রান্সিসকো বিমানবন্দরের দিকে নিয়ে যান।

যাতে বিমানে থাকা সকলের শারীরিক অবস্থা ঠিক থাকে, তার জন্য, এমন পদক্ষেপ করেন বিমানের ক্যাপ্টেন। শেষমেশ বিমানটি স্যান ফ্রান্সিসকোতে নিরাপদে অবতরণ করে।

এক যাত্রী বলেন, ‘আমরা শুধু এটা বলতে পারি, যখন ওই রহস্যময় হন্ধ বের হচ্ছিল, তখন কিছু তো একটা বিমানে বন্ধ ছিল, যখন বিমানে একের পর এক বিমানকর্মী অসুস্থ হয়ে পড়ছিলেন। যখনই বিমানের মোড় ঘোরানোর ঘোষণা হয়, তখনই আমরা পরিস্থিতির গুরুত্ব সম্পর্কে ওয়াকিবহাল হই।’

স্যান ফ্রান্সিসকোতে বিমান অবতরণ করার পরই সেখানে হাজির থাকা মেডিক্যাল টিম পরিস্থিতি সামলে নেয়। আলাস্কার তরফে জানানো হয়েছে, আমাদের বিমানকর্মীরা সকলেই সুস্থ রয়েছেন।

আলাস্কা এয়ারলাইন্স জানিয়েছে, তারা প্রশাসনিক কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ রাখছেন, আর সকলের সহযোগিতায় এই রহস্যময় গন্ধের কারণ উদ্ঘাটন করার চেষ্টা করছেন।

জানা গেছে, অসুস্থ বিমানকর্মীদের চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। গোটা বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে আলাস্কা এয়ারলাইন্স।

সূত্র : হিন্দুস্তান টাইমস

আরাও পড়ুন... সেরা উক্তি