ইউরো চ্যাম্পিয়নশিপের মাঝেই রিয়াল ছেড়ে কাতালের ক্লাব আল ঘারাফায় যোগ দেয়ার ঘোষণা দিলেন হোসেলু। এম্পানিওল থেকে ধারে রিয়াল মাদ্রিদে এসেছিলেন স্প্যানিশ এই ফরোয়ার্ড। ক্লাবটিতে বেশ ভাল পারফরম্যান্সও উপহার দিয়েছেন এই হোসেলু।

কাতার স্টার্স লিগের এই ক্লাবটিতে দুই বছরের চুক্তিতে যোগ দিয়েছেন হোসেলু। শুক্রবার (২৮ জুন) ক্লাবের পক্ষ থেকেই খবরটি নিশ্চিত করা হয়েছে। তবে দুই পক্ষের সম্মতিতে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগ রাখা হয়েছে।

গত মৌসুমের শুরুতে এস্পানিওল থেকে এক বছরের জন্য ধারে রিয়ালে নাম লেখান হোসেলু। মূলত বদলি হিসেবে খেলানোর পরিকল্পনাতেই তাকে দলে টানে মাদ্রিদের এই ক্লাবটি। তাদের সেই পরিকল্পনা দারুণভাবে কাজে লেগেও যায়।
বেশিরভাগ সময় বদলি হিসেবেই মাঠে নেমেছেন হোসেলু। ২০২৩-২৪ মৌসুমে লা লিগায় ৩৪ ম্যাচ খেলে গোল করেন ১০টি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৯ ম্যাচ খেলে ১৮টি গোল করেন তিনি। জেতেন চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ।

ক্লাবের পঞ্চদশ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে তার অবদান রয়েছে। বায়ার্ন মিউনিখের বিপক্ষে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে ম্যাচের শেষদিকে বদলি নেমে অন্তিম সময়ে পরপর দুই গোল করেন হোসেলু, অবিশ্বাস্য সেই জয়ে ফাইনালে পা রাখে তারা। পরে বরুশিয়া ডর্টমুন্ডকে ফাইনালে হারিয়ে ট্রফি উঁচিয়ে ধরে ইউরোপের সফলতম ক্লাবটি।

এরপর এস্পানিওলের সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী, হোসেলুকে কিনে নেয় রিয়াল। কিন্তু হঠাৎ করেই এলো তার কাতারের ক্লাবে নাম লেখানোর খবর। এখনই অবশ্য নতুন ঠিকানায় যাচ্ছেন না হোসেলু। বর্তমানে জাতীয় দলের হয়ে ইউরো মিশনে আছেন তিনি। গ্রুপ পর্বে তিন ম্যাচের সবগুলো জিতে নকআউট পর্বে উঠেছে স্পেন।

আরাও পড়ুন... সেরা উক্তি