বর্তমান সময়ের অন্যতম তরুণ প্রতিভাবান ফুটবলার ধরা হয় লামিন ইয়ামালকে। স্পেনের হয়ে এবারের ইউরো মাতাচ্ছেন এই বার্সেলোনা তারকা। গত মৌসুমে বার্সার হয়ে অভিষেকের পর ফুটবল দুনিয়া কাঁপাচ্ছেন তিনি। তাই কিশোর ফুটবলারের বাজারদরও হয়ে উঠেছে আকাশচুম্বী।

ইয়ামালকে পেতে বিশ্বের বাঘা বাঘা ক্লাবগুলো প্রতিযোগিতায় নেমেছে। কিন্তু তাকে পাওয়া অতটা সহজ হবে না কারোর জন্যই।

প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) প্রাণভোমরা কিলিয়ান এমবাপে ক্লাব ছাড়ার পর দলের শূন্যতা পূরণ করতে তাদের প্রথম পছন্দ ইয়ামালকে। ভবিষ্যতের জন্য এই তারকা ফুটবলারকে দলে ভেড়াতে চাইছে পিএসজি।

জর্জিয়ার কাভিচা কাভারাসখেলিও রয়েছেন এই তালিকায়। কিন্তু ইয়ামালকেই তারা বেশি গুরুত্ব দিচ্ছে। ইয়ামালের জন্য পিএসজি ২৫০ মিলিয়ন ইউরো যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ হাজার ১৫০ কোটি টাকা পর্যন্ত খরচ করতে রাজি।

স্প্যানিশ গণমাধ্যমের দাবি, পিএসজি এর আগে নেইমার জুনিয়রকে ২২২ মিলিয়ন ইউরো দিয়ে কিনেছিল। সেই রেকর্ড ভাঙতে পারে ইয়ামালকে কিনতে ২৫০ মিলিয়নের প্রস্তাব দিয়ে। কিন্তু বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা কিছুদিন আগেই জানিয়ে দিয়েছেন, ইয়ামালকে কোনো টাকা দিয়েই কেনা সম্ভব হবে না।

Jagonews24 Google News Channelজাগোনিউজের খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।
ইতোমধ্যে সব রকম প্রতিযোগিতায় ৫০টি ম্যাচ খেলে ফেলেছেন ইয়ামাল। যেখানে ৭ গোলের পাশাপাশি ১০ অ্যাসিস্ট করেছেন স্প্যানিশ এই তরুণ ফুটবলার।

আরাও পড়ুন... সেরা উক্তি