১ মিনিটে সর্বোচ্চ ২২০ বার ফুটবলে ট্যাপ করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মেধাবী শিক্ষার্থী রাগীব শাহরিয়ার অংকন। মঙ্গলবার (২ জুলাই) অংকন অফিসিয়ালি সার্টিফিকেট হাতে পেয়েছেন। এর আগে তার এ কৃতিত্বের জন্য গত ২০ ফেব্রুয়ারি গিনেস বুক অব ওয়ার্ল্ড ওয়েবসাইটে তার নাম অন্তর্ভুক্ত হয়।

গিনেস ওয়ার্ড রেকর্ডের ওয়েবসাইটে দেখা যায়, ‘The Most Football (Soccer) Toe Taps in one minute’ category’ অর্থাৎ এক মিনিটে ফুটবলে সর্বোচ্চ বার ট্যাপের রেকর্ডধারী হিসেবে নাম উঠেছে রাগীব শাহরিয়ার অংকনের। এক মিনিটে ২২০ বার ট্যাপ করে তিনি এ রেকর্ড অর্জন করেন। আগের রেকর্ড ছিল ২১২ বার। গিনেস ওয়ার্ড রেকর্ডের ওয়েবসাইট থেকে জানা গেছে, গত ২০ ফেব্রুয়ারি ঢাকায় তিনি এই রেকর্ড গড়েন।

জানা যায়, রাগিব শাহরিয়ার অংকন ঝালকাঠির জেলার নলছিটি প্রেস ক্লাব সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি মো. এনায়েত করিমের ছেলে। অংকন ঢাবির কমিউনিকেশন ডিজঅর্ডারস বিভাগে স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র। তার বাড়ি নলছিটি পৌর শহরের হাইস্কুল সড়কে। তিনি দৈনিক মানবকণ্ঠের চিফ রিপোর্টার শাহীন করিম ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির সিনিয়র নিউজ রুম এডিটর শওকত করিমের ভাতিজা।

রেকর্ড গড়ার পর অংকন বলেন, এ রেকর্ড গড়তে পেরে আমি খুব খুশি। এজন্য আমি দীর্ঘদিন অনুশীলন করেছি।

আরাও পড়ুন... সেরা উক্তি