টাইব্রেকারে ভেনিজুয়েলাকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে চলে গেছে কানাডা। শেষ চারের লড়াইয়ে আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা। ভেনিজুয়েলার বিপক্ষে ম্যাচের মূল সময়ের খেলা ১-১ সমতায় শেষ করে টাইব্রেকার শ্যুটআউটে ৪-৩ ব্যবধানে জয় পেয়েছে কানাডা।

এর আগে, নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হওয়ার পর খেলা গড়িয়েছে টাইব্রেকারে। তবে সেখানেও হয় ড্র। প্রথম পাঁচটি পেনাল্টিতে দুই দলই সমান তিনটি করে জালে জড়ায় এবং দুটি মিস করে। ষষ্ঠ পেনাল্টিটা ভেনিজুয়েলা মিস করলেও জালে বল জড়াতে ভুল করেনি কানাডা। আর তাতে নিশ্চিত হয়ে যায় তাদের সেমিফাইনাল।

এদিন অবশ্য ম্যাচের শুরুতে লিডটা পেয়ে গিয়েছিল কানাডায়। ম্যাচের ১৪ মিনিটের মাথায় জ্যাকব শ্যাফেলবার্গের গোলে এগিয়ে যায় কানাডা। এরপর প্রথমার্ধে আর কোনো গোল করতে দেয়নি ভেনেজুয়েলাকে। বেশ কয়েক দফা আক্রমণে এলেও ভেনেজুয়েলাকে প্রতিহত করে দেয় কানাডার রক্ষণভাগ।

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি আরও বাড়ায় ভেনেজুয়েলা। তবে সেই আক্রমণ বেশ কয়েক দফা ব্যর্থ হওয়ার পর আলোর মুখ দেখে ৬৫ মিনিটে এসে। দলকে সমতায় ফেরান রনডন। সেই গোলের পর দু’দলই চেষ্টা চালিয়ে ম্যাচে এগিয়ে যাওয়ার। তবে শেষ পর্যন্ত কেউই আর জালের দেখা পায়নি। অতিরিক্ত সময় না থাকায় ম্যাচ গড়ায় সরাসরি টাইব্রেকারে।

আরাও পড়ুন... সেরা উক্তি