কোপা আমেরিকার সেমিফাইনালে একক আধিপত্য বিস্তার করে কানাডার বিপক্ষে ২-০ গোলের জয়ে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। দলটির পক্ষে সেমিফাইনালে গোলের দেখা পান মেসি ও আলভারেজ। আর এক ম্যাচ জিতলেই বিশ্বকাপের পর আরও এক শিরোপা নিজেদের করে নেবে মেসিরা।

ম্যাচের ২৩ মিনিটে এসে কাঙ্ক্ষিত লিড পায় আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে অনেকটা ফাঁকায় আলভারেজের দিকে বল বাড়ান ডি পল। বল পেয়ে এক ডিফেন্ডারকে পাশ কাটিয়ে জালের দেখা পান আর্জেন্টাইন নম্বর নাইন। বিরতির পর ৫১ মিনিটে দলকে ২-০ গোলে এগিয়ে নেন মেসি।

ম্যাচ শেষে বিশ্বকাপজয়ী এই ফুটবলার জানিয়েছেন, ক্যারিয়ারের শেষ ম্যাচগুলো খেলছেন তিনি। অর্থাৎ, খুব শিগগিরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে পারেন এই আর্জেন্টাইন।

মেসি বলেন, ‘এগুলো আমার শেষদিকের লড়াই। আমি চেষ্টা করছি এগুলোকে পুরোপুরি উপভোগ করতে। কোপার ফাইনালে উঠা সহজ ছিলো না। আমাদেরকে প্রতিটা মুহূর্ত উপভোগ করতে হবে। গত বিশ্বকাপ এবং সর্বশেষ কোপায় যেভাবে কাটিয়েছি, আমি এই সময়টাও সেভাবেই কাটাচ্ছি, এগুলো শেষ লড়াই।’

তিনি আরও বলেন, ‘এই দলটা যা করেছে, এটা পাগলামী। এটার পর, অনেক বেশি গুরুত্ব দেওয়া হবে ফাইনাল খেলা খেলোয়াড়দের, যারা পুরোনো প্রজন্মের ছিল। আমরা এ নিয়ে টানা চতুর্থ (ফিনালাসিমাসহ) ফাইনাল খেলব। পুরো অভিযাত্রাটা অনেক কঠিন ছিল।’

আরাও পড়ুন... সেরা উক্তি