রবিবার চিপকে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএল ট্রফি হাতে নেওয়ার পর থেকে নাইট অধিনায়কের একাধিক ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।সেখানে দেখা যাচ্ছে আইপিএল ট্রফি হাতে ঘুমোচ্ছেন নাইট অধিনায়ক। আবার সুইমিং পুলেও আইপিএল ট্রফি সঙ্গে নিয়ে শ্রেয়স আইয়ারের ছবি ভাইরাল। ক্যাপশন হিসেবে শ্রেয়স আইয়ার লিখেছেন, ”আমি যেখানে যাবো, তোমাকেও সেখানে নিয়ে যাবো।”

কত দ্রুত জীবন বদলে যায়। শ্রেয়স আইয়ারকে না দেখলে বোঝাই যেত না। বোর্ডের শাস্তি পেয়েছিলেন। বার্ষিক চুক্তি থেকেও বাদ দেওয়া হয়েছিল কেকেআর অধিনায়ককে। ভারতীয় দলেও জায়গা হারান শ্রেয়স। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেরও দল ঘোষিত হয়েছে। সেই দলে জায়গা হয়নি শ্রেয়স আইয়ারের। বোর্ড সচিব জয় শাহ আগেই পরিষ্কার করে দিয়েছিলেন, রনজি ট্রফি না খেললে জাতীয় দলের দরজা খুলবে না।
শাস্তি পাওয়া, বোর্ড দ্বারা ভর্ৎসিত শ্রেয়স আইয়ার নিজেকে প্রমাণ করার মঞ্চ হিসেবে বেছে নিলেন আইপিএলকে। মেগা ইভেন্টে তিনি ধরা দিলেন অন্য অবতারে। শ্রেয়সই একমাত্র ক্যাপ্টেন যিনি ভিন্ন ভিন্ন দুটো দলকে ফাইনালে পৌঁছে দিয়েছেন।

দিল্লি ক্যাপিটালসের ক্যাপ্টেন হিসেবে ফাইনালে পৌঁছেও ট্রফি হাতে তুলতে পারেননি। কিন্তু এবার আর সুযোগ নষ্ট করেননি তিনি। সুদূর দক্ষিণের চিপকে শ্রেয়স আইয়ারের দল রীতিমতো প্রাধান্য দেখিয়ে ভারতসেরা হল। সেই মায়াবী রাতের ঘোর এখনও কাটছে না শ্রেয়সের। শাস্তি পাওয়ার দিনগুলো মনে পড়ছে। সেই দিনগুলো মানসিক দিক থেকে আরও শক্তিশালী করে দিয়েছিল বোর্ডের নজরে থাকা ব্যাড বয় শ্রেয়সকে। আইপিএলে তারই প্রতিফলন দেখা গেল।

আরাও পড়ুন... সেরা উক্তি