ঘু;ষ নেওয়ার অভিযোগে কাতার বিশ্বকাপে খেলা দক্ষিণ কোরিয়ার ফুটবলার সন জুন হোকে চীনে আ;ট;ক করা হয়েছে। এ নিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রনালয় জানিয়েছে, দেশটির লিয়াওনিং প্রদেশ থেকে তাকে আটক করা হয়েছে। বিবিসি, আল জারিরাসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম এমন খবর প্রকাশ করেছে।

দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সচিব জানিয়েছেন, শুক্রবার আটক করা হয়েছে সনকে। তার পর থেকে পুলিশের হেফাজতে রয়েছেন তিনি। দক্ষিণ কোরিয়ার এই ফুটবলার চিনের সুপার লিগে শ্যানডং তাইশান নামের একটি ক্লাবের হয়ে খেলেন।

প্রতিবেদনে বলা হয়েছে উত্তর-পূর্ব চীনের শ্যানডং প্রদেশের এই ক্লাবের হয়ে খেলতে গিয়েই আটক হয়েছেন সন জুন। তবে তার বিরুদ্ধে ঠিক কী অভিযোগ উঠেছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

এদিকে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন এক বিবৃতিতে বলেছেন, ‘চীন এমন একটা দেশ যারা আইন মেনে চলে। সেই আইন কেউ ভাঙলে তাকে শাস্তি পেতেই হবে। আইন মেনেই সব কিছু করব আমরা।’

সনকে এই বিষয়ে সাহায্য করতে চাইছে দক্ষিণ কোরিয়া। চীনে নিজেদের একটি প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। দক্ষিণ কোরিয়ার ফুটবল সংস্থা জানিয়েছে, তারা শ্যানডং তাইশানের সঙ্গে যোগাযোগ করেছিল। কিন্তু সেখান থেকে সনের আটক হওয়া নিয়ে কোনো জবাব দেওয়া হয়নি।

এর আগে দক্ষিণ কোরিয়া কাতার বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছিল। সেখানে ব্রাজিলের কাছে ১-৪ গোলে হেরে ছিটকে যেতে হয়েছিল তাদের। বিশ্বকাপে দক্ষিণ কোরিয়ার চারটি ম্যাচের মধ্যে তিনটিতেই প্রথম একাদশে ছিলেন সন।

বাংলা উক্তি