অ’ন্তঃস’ত্ত্বার পরে ওজন বেড়ে যাওয়া স্বাভাবিক। বেবি ফ্যাট জন্মানোটা খুব স্বাভাবিক একটা বিষয়। কিন্তু বলিউড অভিনেত্রী গওহর খান মা হওয়ার পর শরীরে একফোঁটাও মেদ পুষে রাখতে নারাজ। ১০ মে পুত্র সন্তানের মা হয়েছেন অভিনেত্রী।

৪০তম জন্মদিনের ঠিক আগেই গওহরের কোল আলো করে এসেছে তার ছোট্ট ‘শেহজাদা’। আর সন্তান প্রসবের মাত্র কয়েকদিনের মধ্যেই ১০ কেজি ওজন ঝরিয়ে একদম ফিট অভিনেত্রী! ইনস্টাগ্রাম স্টোরিতে নিজেই ওজন ঝরানোর কথা জানান তিনি।

ইনস্টাগ্রাম স্টোরিতে নিজের একটি ছবি শেয়ার করেন গওহর। অফ হোয়াইট পাজামায় নো-মেকআপ লুকে পাওয়া গেল নতুন মাকে। সঙ্গে নায়িকার জেল্লা দেয়া ত্বক, খোলা চুল, আর মুখে চওড়া হাসি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ওই ছবির বিবরণীতে অভিনেত্রী লেখেন, ‘১০ দিনে ১০ কেজি ওজন কমিয়েছে প্রসবপরবর্তী সময়ে (পোস্টপারটাম)। আর মাত্র ৬…’। বোঝাই যাচ্ছে আরও ৬ কেজি ওজন কমানোর পরিকল্পনা রয়েছে বিগ বস সিজন ৭-এর বিজয়ীর।

কিন্তু এত দ্রুত কীভাবে ওজন কমালেন গওহর? তা অবশ্য স্পষ্ট করেননি অভিনেত্রী। কিন্তু তার অবাক করা ট্রান্সফরমেশন দেখে হাঁ ভক্ত-অনুরাগীরা। প্রেগন্যান্সির সময়ও খুব বেশি ওজন বাড়েনি গওহরের। কিন্তু যেটুকু ওজন বেড়েছিল, তা ঝরিয়ে ফেলতে বদ্ধপরিকর তিনি।

সন্তান প্রসবের পর ওয়ার্ক আউট বা ডায়েট নিয়ে চিকিৎসকের পরামর্শ মেনে চলা একান্ত আবশ্যক।

শুধু গওহরই নন, এর আগে মা হওয়ার দিন কয়েকের মধ্যেই ওজন ঝরিয়ে ফিট অবতারে চমকে দিয়েছেন অনুশকা শর্মা, আলিয়া ভাট ও সোনম কাপুররা।

বাংলা উক্তি