প্রতি বছর, এপ্রিল এবং সেপ্টেম্বর মাসের মধ্যে, সামুদ্রিক প্রাণীরা প্রচুর পরিমাণে জড়ো হয়, একটি চিত্তাকর্ষক ৯০ কিলোমিটার অফশোর।

ডিসকভার কাতার, কাতার এয়ারওয়েজের গন্তব্য ব্যবস্থাপনা সংস্থা, সমুদ্র উত্সাহীদের জন্য তার আইকনিক ট্যুর ট্রিপের সাথে তার ‘কাতার তিমি শার্ক’ মৌসুমে যাত্রা করেছে।

প্রথম ট্রিপে ৩৭ জন বন্যপ্রাণী অনুরাগী কাতারের জলে মনোমুগ্ধকর সামুদ্রিক টাইটানগুলির উদ্বোধনী উপস্থিতি প্রত্যক্ষ করেছেন, যেখানে বিশ্বের বৃহত্তম তিমি হাঙ্গরগুলির ঘনত্ব রয়েছে৷

এই বছর, উপসাগরীয় দেশটি তার জলকে একটি আশ্চর্যজনক ৩০০ তিমি শার্কের মৌসুমী আবাসে পরিণত করার প্রত্যাশা করছে, যা প্রাণীদের ব্যক্তিগতভাবে সাক্ষী হতে চাওয়াদের জন্য এটিকে সবচেয়ে অবিস্মরণীয় অভিজ্ঞতার মধ্যে একটি করে তুলেছে।

ডিসকভার কাতার দ্বারা একচেটিয়াভাবে প্রদান করা এই চিত্তাকর্ষক মৌসুমী সফর অতীতে প্রচুর চাহিদা অর্জন করেছে। ট্যুরের মূল্য জনপ্রতি ২৪৯ ডলার থেকে, ১২ বছরের কম বয়সী শিশুদের জন্য ৫০% ছাড় পাওয়া যায়, যা এটিকে পারিবারিক অ্যাডভেঞ্চারের জন্য উপযুক্ত করে তোলে।

সফরটি একটি বিলাসবহুল ক্যাটামারানে পরিচালিত হয়, যেখানে প্রায় ৪০ জন অতিথির একটি দল রয়েছে। ডিসকভার কাতার অনুসারে এটি প্রতি সপ্তাহের বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত আট ঘন্টার জন্য হয়।

বোর্ডে একজন বিশেষজ্ঞ গাইড রয়েছে যা অতিথিদের কাছে মহিমান্বিত প্রাণীদের ব্যাখ্যা করে, প্রশংসাসূচক প্রাতঃরাশ, মধ্যাহ্নভোজন এবং বিভিন্ন ধরণের জলখাবার ছাড়াও।

একটি অতিরিক্ত সুবিধা হিসাবে, যারা তিমি শার্ক ট্যুর রিজার্ভ করে তারা ফুওয়াইরিট কাইট বিচ রিসর্টে একটি শান্ত বিনামূল্যে রাত উপভোগ করে।

“কাতারের বৈচিত্র্যময় অফারগুলির মধ্যে আমাদের ফ্ল্যাগশিপ ট্যুরগুলির মধ্যে একটি হিসাবে, ‘কাতারে তিমি শার্ক’ অভিজ্ঞতা সমুদ্রের কোমল দৈত্যদের শ্বাসরুদ্ধকর সমাবেশের সাক্ষী হওয়ার জন্য বিশ্বের শীর্ষস্থানীয় গন্তব্য হিসাবে দেশের অবস্থানকে মজবুত করার পথে রয়েছে, “ডিসকভার কাতার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, স্টিভেন রেনল্ডস বলেন.

এই অনন্য ভ্রমণের ক্রমবর্ধমান জনপ্রিয়তা আমাদের প্রাকৃতিক বিশ্বের আবিষ্কার এবং পুনরায় সংযোগ করার আমাদের সহজাত আকাঙ্ক্ষার প্রমাণ।”

বাংলা উক্তি