বালি জগিং ট্র্যাকগুলির অনেকগুলি সুবিধার মধ্যে একটি হল শক্ত পৃষ্ঠের তুলনায় জয়েন্টগুলিতে তাদের কম প্রভাব, যা সাধারণত জগিংয়ের সাথে যুক্ত অত্যধিক আঘাতের ঝুঁকি কমাতে পারে, এটিকে একটি নিরাপদ এবং আরও টেকসই ব্যায়ামের বিকল্প করে তোলে।

সেন্ট্রাল মিউনিসিপ্যাল কাউন্সিল (সিএমসি) প্রকল্পটির জন্য প্রাথমিক অনুমোদন লাভ করার পরে কাতারের আল ঘরাফা জেলাটি দেশের প্রথম বালুকাময় জগিং ট্র্যাক চালু করতে প্রস্তুত, যার মধ্যে আল আজগাওয়াতে দুই কিলোমিটার বালির ওয়াকওয়ে নির্মাণ জড়িত।

এই উদ্ভাবনী উদ্যোগটি যথেষ্ট স্বাস্থ্য সুবিধার দ্বারা অনুপ্রাণিত হয় যা বালির ওয়াকওয়ে অফার করে।

মূল সুবিধাগুলির মধ্যে একটি হল নেতিবাচক শক্তি এবং শরীর থেকে অত্যধিক ইলেকট্রন নির্মূল করা।

জনস্বাস্থ্য মন্ত্রক (MoPH) জগারদের জন্য স্বাস্থ্যগত বৈশিষ্ট্যগুলি পূরণ করতে, ট্র্যাকের কার্যকারিতা নিশ্চিত করার জন্য একটি উপযুক্ত ধরনের বালি নির্বাচন করার জন্য সক্রিয়ভাবে জড়িত।

কাতার রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে সিএমসির ডেপুটি চেয়ারম্যান মোবারক ফেরেশ আল সালেম এই ঘোষণা দিয়েছেন।

ক্রমবর্ধমান ভিজিটর সংখ্যাকে আরও ভালোভাবে পরিবেশন করার জন্য উম্ম আল জুবের স্ট্রিটে অবস্থিত আল ঘরাফা পার্ক সম্প্রসারণের পরিকল্পনাও রয়েছে।

সম্প্রসারণটি একটি সংলগ্ন 25,000 বর্গমিটার এলাকা ব্যবহার করবে, যা আগে ফিফা বিশ্বকাপ কাতার 2022-এর সময় বাস পরিষেবার জন্য নিযুক্ত ছিল।

পার্কের আবেদন এবং কার্যকারিতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করে শিশুদের জন্য আরও হাঁটার পথ, সবুজ সবুজ স্থান, ল্যান্ডস্কেপ এবং খেলার জায়গা অন্তর্ভুক্ত করার জন্য এই স্থানটিকে রূপান্তরিত করা হবে।