মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে সংঘর্ষে কেঁপে উঠছে কক্সবাজারের টেকনাফ সীমান্ত। টেকনাফ উপজেলার সেন্ট মার্টিন দ্বীপের বাসিন্দারা ওপারে গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শুনতে পাচ্ছেন। ওপারের বিকট শব্দে সেন্ট মার্টিনের বাড়িঘর পর্যন্ত কাঁপছে বলে জানিয়েছেন দ্বীপের বাসিন্দারা।

শুক্রবার (২৯ মার্চ) বিকেল ৩টার পর থেকে গোলাগুলি ও বিস্ফোরণের আওয়াজ শোনা যাচ্ছে। সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

সেন্ট মার্টিনের বাসিন্দা আব্দুল মালেক জানান, বিকেল ৩টার পর থেকে গোলাগুলি ও ভারি অস্ত্রের বিকট শব্দ শোনা যাচ্ছে। মনে হচ্ছে গুলিগুলো বাড়ির ওপরে পড়ছে। জেলেরা ভয়ে মাছ শিকার না করে সাগর থেকে কূলে চলে আসছেন।

আরেক বাসিন্দা জসিম উদ্দিন শুভ জানান, একের পর এক গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। বিস্ফোরণের শব্দে সেন্ট মার্টিনের মাটি পর্যন্ত কেঁপে উঠছে।

সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, বিকেল ৩টার পর থেকে ওপারে গোলাগুলি-বিস্ফোরণের শব্দে কাঁপছে সেন্ট মার্টিন। এখানকার স্থানীয়রা অনেক আতঙ্কে আছেন। তবে বিজিবি ও কোস্ট গার্ড সতর্ক অবস্থানে রয়েছে।

এ বিষয়ে জানতে বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক কমান্ডার লে. কর্নেল মহিউদ্দীন আহমেদের মুঠোফোন একাধিক বার কল দিলেও তিনি রিসিভ করেননি।

মা নিয়ে উক্তি বাংলা উক্তি