সদ্যঃপ্রয়াত অভিনেতা ফারুক ছিলেন ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য। অভিনেতার মৃত্যুতে এই আসনের সংসদীয় আসন শূন্য হয়েছে। ফলে ফারুকের স্থলে অনেকেই তৎপরতা শুরু করেছেন। যদিও এই আসনে নির্বাচন করার আকাঙ্ক্ষা অভিনেতা সিদ্দিক অনেক আগেই প্রকাশ করেছিলেন, তবে এরই মধ্যে শোবিজ জগৎ থেকে এই আসনে অনেক তারকার নাম প্রস্তাবনা আকারে আসছে।

যেমন ওমর সানী প্রস্তাব করেছেন অভিনেতা ফেরদৌসের নাম। আবার চিত্রনায়িকা অঞ্জনা প্রস্তাব করেছেন আলমগীরের নাম। তবে এসব বিষয়ে একেবারে ভিন্নমত প্রকাশ করলেন জনপ্রিয় অভিনেতা বাপ্পারাজ। তিনি এক পোস্টে জানান, সদ্যঃপ্রয়াত নায়কের ইমোশন ব্যবহার করে নির্বাচনী ফায়দা নিতে চাইছেন অনেকেই।

রবিবার সোশ্যাল হ্যান্ডেলে এ কথা জানান ‘জজ ব্যারিস্টার’ খ্যাত এ অভিনেতা।

বাপ্পারাজ বলেন, ‘ঢাকা উত্তরের যারা মেয়র হয়ে আসেন, তারা এতটাই এফিসিয়েন্ট যে, কোনো কাজ অসমাপ্ত রাখেন না, যেটা এসে কোনো এমপি সাহেবকে সমাপ্ত করতে হবে। একজন মৃত মানুষের ইমোশনকে ক্যাশ করে যারা ফায়দা লুটতে চাচ্ছেন, তারা অফ যেতে পারেন, গুলশান আপনাদেরকে চায় না।’

বাংলাদেশে অভিনেতা থেকে সরাসরি রাজনীতিতে নেমেছেন যে ক’জন শিল্পী, তাদের মধ্যে অন্যতম নায়ক ফারুক।

তিনি ২০১৮ সালের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে ঢাকার গুলশান এলাকার সংসদ সদস্য হন।

তবে তিনি মানুষের কাছে নায়ক ফারুক হিসেবেই বেশি পরিচিত বলে তার সহকর্মীরা মনে করেন। চলচ্চিত্র অভিনেতা এবং পরিচালকরা বলেছেন, গ্রামীণ প্রতিবাদী চরিত্রে অভিনয়ে নায়ক ফারুক ছিলেন অপ্রতিদ্বন্দ্বী এবং সেটাই ছিল তার জনপ্রিয়তার বড় ভিত্তি।

মা নিয়ে উক্তি বাংলা উক্তি