নানা সময়ে শোরুম উদ্বোধন করে আলোচিত-সমালোচিত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার শোরুম উদ্বোধন করে আলোচনায় এসেছেন দেশসেরা ক্রিকেটার তামিম ইকবাল। হেলিকপ্টারে করে ফেনীতে এসে শোরুম উদ্বোধন করলেন এই বাঁহাতি ব্যাটার।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে ফেনী শহরের শহীদ উল্লাহ কায়সার সড়কের বন্ধন কাজী প্যালেসে টপটেন মার্টের শোরুম উদ্বোধন করেন তিনি। তার সঙ্গে ছিলেন জাতীয় দলের আরেক ক্রিকেটার মোহাম্মদ সাইফউদ্দীন।

স্থানীয় সূত্র জানায়, এদিন বিকাল ৩টার দিকে ফেনী সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে নামে কালো একটি হেলিকপ্টার। কিছুক্ষণ ভেতরে অপেক্ষা করে হেলিকপ্টার থেকে নামলেন তামিম ইকবাল।

হেলিকপ্টার থেকে বের হতেই তাকে ঘিরে ধরেন ভক্তরা। কোনোমতে ভক্তদের ভিড় সামলে শোরুমের ভেতরে যান। তামিমের সঙ্গে ছিলেন ক্রিকেটার সাইফউদ্দীন। শোরুম উদ্বোধনের পর সবাইকে শুভেচ্ছা জানান তারা। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

তামিম যে ফেনীতে যাবেন, আগেই ঘোষণা দেওয়া হয়েছিল। এজন্য সেখানে পৌঁছাতেই নামে ভক্তদের ঢল। আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকা তামিম কদিন আগে বিতর্কিত হয়েছিলেন দেশের একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের বিজ্ঞাপনী প্রচারণায় অংশ নিয়ে।

কল্পিত অডিও ফাঁসের সেই প্রচারণায় অংশ নিয়েছিলেন ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। পরে তাদের ফেসবুক লাইভ অনুষ্ঠানে যোগ দেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। কিন্তু তামিম ও মিরাজের ওই কথোপকথনের পর নানা প্রতিক্রিয়া শুরু হয় চারদিকে। বিষয়টি খুব ভালোভাবে নেননি ভক্তরা। তামিমের সেই কর্মকাণ্ড নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল সমালোচনা হয়।

এতদিন শোরুম উদ্বোধনে সাধারণত সাকিব আল হাসানের মুখই বেশি দেখা যেতো। এখন তামিমকেও দেখা যাচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে তামিম দূরে থাকলেও নিয়মিত ঘরোয়া ক্রিকেট খেলে যাচ্ছেন। আদৌ তিনি জাতীয় দলে ফিরবেন কিনা, সেটি এখনও অজানা। সাকিব আল হাসান অবশ্য এক বছর পর ফিরেছেন টেস্ট দলে। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলবেন তিনি।

মা নিয়ে উক্তি বাংলা উক্তি