কাতার এয়ারওয়েজ গত অর্থবছরে ২ হাজার ১০০ কোটি ডলার আয়ের রেকর্ড গড়েছে, তার মধ্যে ১২০ কোটি ডলার মুনাফা। মূলত কাতার ফিফা বিশ্বকাপ ২০২২-এর অফিশিয়াল এয়ারলাইনস পার্টনার হওয়ায় রেকর্ড মুনাফা অর্জনে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটি। এয়ারলাইনসটি সামগ্রিক আয়, যাত্রীদের থেকে আয় ও বাজার শেয়ারে উল্লেখযোগ্য বৃদ্ধি দেখেছে। খবর অ্যারাবিয়ান বিজনেস।

এয়ারলাইনসটি ৩ কোটি ১৭ লাখ যাত্রীকে পরিবহন সেবা দিয়েছে, যা আগের বছরের তুলনায় ৭১ শতাংশ বেশি। পাশাপাশি গ্রাহক অভিজ্ঞতা, গ্রাহক লয়ালিটি, ডিজিটালাইজেশন ও টেকশই পরিষেবা প্রদানে তারা কাজ করে যাচ্ছে। লয়ালিটি প্রোগ্রাম, প্রিভিলেজ ক্লাব ও সেবার মাধ্যমে নতুন অংশীদারত্ব ও অ্যাভিওসকে নিজেদের লেনদেনের নতুন মুদ্রা হিসেবে গ্রহণ করায় প্রবৃদ্ধি আরো ত্বরান্বিত হয়েছে। কাতার এয়ারওয়েজের কার্গো বিভাগ বিশ্বের শীর্ষস্থানীয় এয়ার কার্গো পরিষেবাগুলোর মধ্যে নিজেদের অবস্থান সুদৃঢ় রেখেছে। একই সঙ্গে বৈশ্বিক বাণিজ্যকে সমর্থন করতে প্রবৃদ্ধি, টেকসই সেবা প্রদান ও ডিজিটালাইজেশনের বিকাশে জোর দিচ্ছে।

উড়োজাহাজ প্রতিষ্ঠানটি ১৬০টিরও বেশি গন্তব্যে তাদের নেটওয়ার্ককে প্রসারিত করেছে। নতুন দুটি রুট চালু করার সময় আরো ১৩টি গন্তব্যে কার্যক্রম পুনরায় চালু করেছে। কাতার এয়ারওয়েজ কাতার ফিফা বিশ্বকাপে ১৪ লাখ যাত্রী পরিবহন করেছিল। হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরটি সুবিধাজনক স্থানে অবস্থিত এবং যাত্রীদের থাকার ব্যবস্থা সম্প্রসারণের কাজ চলছে। এয়ারলাইনসের নেতৃত্ব থাকা কর্মকর্তারা আর্থিক মুনাফার ফলাফলে সন্তুষ্টি প্রকাশ করেছেন। তারা গ্রাহকের বিশ্বাস ও নির্ভরযোগ্যতার প্রতি প্রতিশ্রুতি সামনের দিনগুলোয়ও একইভাবে ধরে রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

মা নিয়ে উক্তি বাংলা উক্তি