সোমবার সংযুক্ত আরব আমিরাতে সোনার দামের র‌্যালি একটি নিঃশ্বাস নিয়েছিল কারণ বাজারগুলি খোলার সময় দাম স্থিতিশীল ছিল।

দুবাই জুয়েলারী গ্রুপের তথ্য অনুযায়ী, হলুদ ধাতুর 24K ভেরিয়েন্টটি প্রতি গ্রাম 264.0 ডিএইচ-এ ট্রেড করছিল। যেখানে 22K, 21K এবং 18Kও অপরিবর্তিত ছিল যথাক্রমে ২৪৪.৫ দিরহাম, ২৩৬.৫ দিরহাম এবং ২০২.৭৫ দিরহাম প্রতি গ্রাম।

সংযুক্ত আরব আমিরাতের সময় সকাল ৯.১০ পর্যন্ত স্পট গোল্ড প্রতি আউন্স ২১৮১.৮ ডলারে স্থিতিশীল ছিল।

মার্কিন যুক্তরাষ্ট্রের শ্রমবাজার শীতল হওয়ায় শুক্রবার মূল্যবান ধাতুর দাম রেকর্ড সর্বোচ্চ ২১৯৪.৯৯ ডলারে পৌঁছেছে।

এক্সটিবি মেনার বিক্রয় পরিচালক আমরা ওসমান বলেন, মূল্যবান ধাতু বহুদিনের লাভ বাড়িয়েছে কারণ ব্যবসায়ীরা ডলারে কিছুটা দুর্বলতা দেখে এবং ট্রেজারি ফলন ক্রমাগত হ্রাস পেতে থাকে।

“ইউএস ফেডারেল রিজার্ভের চেয়ারম্যান জেরোম পাওয়েলের মন্তব্যও এই বছরের শেষের দিকে সুদের হার কমানোর প্রত্যাশাকে সমর্থন করেছে। পরেরটি সোনার দামের ঊর্ধ্বগতিকে সমর্থন করতে পারে কারণ মুদ্রাস্ফীতি নিয়ে উদ্বিগ্ন বিনিয়োগকারীরা সম্পদের দিকে ঝাঁপিয়ে পড়তে পারে,” ওসমান বলেন।

স্যাক্সো ব্যাংকের পণ্য কৌশলের প্রধান ওলে হ্যানসেন বলেছেন, মূল্যবান ধাতুর ফোকাস রেকর্ড চালানোর পরে একত্রীকরণে স্থানান্তরিত হয়েছে।

“গত সপ্তাহে, স্বর্ণের বাজার শক্তির লক্ষণ দেখিয়েছিল, মাসে ফ্ল্যাট ট্রেডিং দেখা সত্ত্বেও ইউএস ট্রেজারির ফলন মাসের শুরুতে ইউএস ডেটা শক্তির পরে বেশি অঙ্কুরিত হয়েছে, যা পরবর্তী ইউএস রেট কমানোর প্রথম এবং গভীরতার প্রত্যাশিত সময়কে আরও বিলম্বিত করেছে, ” সে বলেছিল.

“গত বছরের শেষে, আমরা পূর্বাভাস দিয়েছিলাম যে 2024 সালে সোনা ২৩০০ ডলারে-এ পৌঁছতে পারে, তাই সর্বশেষ সমাবেশ সোনার দিকনির্দেশের বিষয়ে আমাদের সাধারণ দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্যপূর্ণ হলেও, আমরা বিস্মিত হয়েছি তাজা রেকর্ড। ইটিএফ বিনিয়োগকারীদের স্বর্ণের দিকে আকৃষ্ট করার জন্য রেট কমানোর প্রয়োজনীয়তার পরিপ্রেক্ষিতে, আমরা পরবর্তী পদক্ষেপের সময় সম্পর্কে ধৈর্যের জন্য আহ্বান জানিয়েছি,” তিনি বলেছিলেন।

“সামগ্রিকভাবে, আমরা আমাদের ২,৩০০ ডলার টার্গেট বজায় রাখি, প্রযুক্তিগত ছবি সম্ভাব্যভাবে ২৫০০ ডলার এর কাছাকাছি একটি এমনকি উচ্চ স্তরের দিকে নির্দেশ করে,” হ্যানসেন যোগ করেছেন।

মা নিয়ে উক্তি বাংলা উক্তি