আওকাফ ও ইসলামিক বিষয়ক মন্ত্রণালয়ের মসজিদ ব্যবস্থাপনা বিভাগ ঈদুল ফিতরের নামাজের জন্য ৬৪২টি মসজিদ ও খোলা মাঠ প্রস্তুত করেছে।

ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে ভোর ৫টা ৩২ মিনিটে। সর্বোচ্চ সংখ্যক মুসল্লির থাকার জন্য প্রতিটি এলাকায় একাধিক স্থান প্রস্তুত করা হয়েছে।

ফ্রিজ বিন মাহমুদের আল মারিখাত মসজিদ, জাফর বিন আবি তালিব মসজিদ, 172 নং মসজিদ এবং 65 নং মসজিদের পশ্চিমে ঈদ ইবনে মাহমুদের নামাজের মাঠ-এ চারটি মসজিদ ও নামাজের মাঠ থাকবে।

ফ্রিজ বিন ওমরানের তিনটি স্থানে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে- সারাহ বিনতে সাকর হাম্মাম আল আবদুল্লাহ মসজিদ, মুহাম্মদ জাবের আবদুল্লাহ আল জাবের মসজিদ এবং সুলতান নাসের তাওয়ার আল কুয়ারি মসজিদ।

ফ্রিজ বিন আব্দুল আজিজের চারটি স্থান থাকবে – মসজিদ 153, ইমাম আল-নওয়াভি মসজিদ, মসজিদ 150 এবং জুওয়াইরিয়া বিনতে আল-হারিস মসজিদ।

আল সাদে ঈদুল ফিতরের নামাজের জন্য ছয়টি মসজিদ ও মাঠ নির্ধারণ করা হয়েছে। তারা হল বিলাল বিন রাবাহ মসজিদ 837 এর পূর্বে জমির প্লট, শেখ নাসের বিন খলিফা বিন আহমেদ আল আহমেদ আল থানি মসজিদ, খলিফা আবদুল্লাহ মোহাম্মদ আল আত্তিয়া মসজিদ, শেখ জসিম বিন ফাহদ বিন জসিম আল থানি মসজিদ, মুহাম্মদ আব্দুল আজিজ আল মানা মসজিদ এবং একটি ব্যক্তিগত। মসজিদ.

আল দোহা আল জাদেদার ঈদী আল ফিতরের নামাজের জন্য তিনটি মনোনীত স্থান থাকবে – আবদুল্লাহ এবং মুহাম্মদ কায়েদ আল কায়েদ মসজিদ, ইবনে হাজম মসজিদ এবং জাবের বিন আবদুল্লাহ মসজিদ।

ইসসা আলী ইসা আল মান্নাই মসজিদ, আবদুল্লাহ বিন আল জুবায়ের মসজিদ, ফাদেল জাহাম নিহাব আল জাহাম আল কুওয়ারী মসজিদ এবং কাতার পেট্রোল স্টেশন সংলগ্ন আল ফারুক মসজিদকে আল দুহাইলের ঈদুল ফিতরের নামাজের জন্য মনোনীত করা হয়েছে।

মসজিদ 1300, ইসমাইল বিন আলী আল ইমাদি মসজিদ, সালেম জাবের হাসান আল হাসান মসজিদ, সামান বিন জোয়ান আল ফাহিদ আল হাজরি মসজিদ এবং মসজিদ 1121 এর পাশে আল থুমামা ঈদের নামাজের মাঠ সহ আল থুমামাতে পাঁচটি স্থান রয়েছে।

শেখ আহমেদ বিন সৌদ আহমেদ আলী আল থানি মসজিদ, বাংলাদেশি স্কুল, দার আল সালাম কমপ্লেক্স মসজিদ এবং জাসমাল দারবিশ সেন্টার ঈদের নামাজের মাঠ আবু হামুরে ঈদুল ফিতরের নামাজের আয়োজন করবে।

ঈদুল ফিতরের নামাজ আল দাফনার দুটি স্থানে অনুষ্ঠিত হবে- ইব্রাহিম আল খলিল মসজিদ এবং সিটি সেন্টার মসজিদ।

হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর (এইচআইএ) এলাকার দুটি মসজিদ ঈদের নামাজের আয়োজন করবে – হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরের স্টাফ ভিলেজ মসজিদ এবং হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান মসজিদ।

ঈদুল ফিতরের নামাজের জন্য আইন খালিদের ১৪টি মসজিদ ও নামাজের মাঠ থাকবে। মদিনাত খলিফা ও মেসাইমির নয়টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

মুয়াইথার উত্তর ও দক্ষিণে ২৬টির মতো মসজিদ ও নামাজের জায়গা প্রস্তুত করা হয়েছে। ঈদুল ফিতরের জন্য শিল্প এলাকায় ১২টি মসজিদ ও মাঠ থাকবে।

আল ওয়াকরাহ এবং আল উকাইরে ঈদুল ফিতরের নামাজের জন্য যথাক্রমে 18 এবং 15টি স্থান নির্ধারণ করা হয়েছে।

মা নিয়ে উক্তি বাংলা উক্তি