দেশের বাজারে আবারও বাড়ল স্বর্ণের দাম। প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের নতুন দাম ১ লাখ ১৭ হাজার ৬১৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এখন পর্যন্ত এটাই দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম। সোমবার (৮ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বাজারে তেজাবী স্বর্ণের (খাঁটি) দাম বৃদ্ধি পাওয়ায়,বাজুসের এক সভায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়। নতুন মূল্য সোমবার বিকাল ৪টা থেকেই কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ১৭ হাজার ৬১৩ টাকা নির্ধারণ করা হয়েছে। আর ২১ ক্যারেটের ভরি ১ লাখ ১২ হাজার ২০৭ টাকা এবং ১৮ ক্যারেটের ভরি ৯৬ হাজার ২২৮ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৮০ হাজার ১৯০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে শনিবার (৬ এপ্রিল) স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিল বাজুস। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ভরিপ্রতি ২২ ক্যারেটের দাম ছিল ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা, ২১ ক্যারেটের ভরি ১ লাখ ১০ হাজার ৫৭৫ টাকা এবং ১৮ ক্যারেটের ভরি ৯৪ হাজার ৭৭০ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির ভরিতে স্বর্ণের মূল্য ৭৮ হাজার ৯৬৫ টাকা নির্ধারণ করা হয়।

মা নিয়ে উক্তি বাংলা উক্তি