ভ্রমণপিপাসুদের জন্য প্লেনের টিকিটে ১৫ শতাংশ ছাড় দিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক উড়োজাহাজ সংস্থা কাতার এয়ারওয়েজ। চলতি বছরে ২৮ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত এই ছাড়ে টিকিট কেনা যাবে।

সেই টিকিটে ভ্রমণ করা যাবে ২০২৩ সালের ১০ ডিসেম্বর পর্যন্ত। সোমবার (২৮ আগস্ট) কাতার এয়ারওয়েজ জানায়, আকাশপথের যাত্রাকে আরও সুখকর করতে যাত্রীদের জন্য এই ছাড় ঘোষণা করা হয়েছে।

কাতার এয়ারওয়েজ জানায়, টিকিট কেটে যাত্রীরা ইকোনমি ও বিজনেস ক্লাসে এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য, যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর অনেকগুলো দেশে ভ্রমণ করতে পারবেন। তবে শুধু কাতার এয়ারওয়েজের ওয়েবসাইট এবং অ্যাপের মাধ্যমেই টিকিট কাটা যাবে।

সব ধরনের ট্যাক্স ও টিকিটের মূল্যে ছাড় দেওয়ার পর ঢাকা থেকে ইকোনমি ক্লাসে যুক্তরাজ্যের লন্ডন ১ লাখ ৬ হাজার ১৪২ টাকা, ফ্রান্সের প্যারিসে ১ লাখ ৯ হাজার ৮৪৩ টাকা, ইতালির মিলানে ৯৪ হাজার ৫৮২ টাকা, ইরাকের নাজাফে ১ লাখ ৩১ হাজার ২৩৭ টাকা, বেলজিয়ামের ব্রাসেলসে ১ লাখ ৪২ হাজার ১৫৫ টাকা ভাড়া পড়বে। এছাড়াও অন্যান্য সব রুটেই মূল ভাড়ার ওপর (বেজ ফেয়ার) ছাড় দেওয়া হয়েছে।

এদিকে ছাড় দিলেও টিকিটের সঙ্গে কিছু শর্ত জুড়ে দিয়েছে কাতার এয়ারওয়েজ। তারা জানায়, বিভিন্ন উৎসবসহ ব্ল্যাকআউটের দিনগুলোতে অফারের টিকিট পাওয়া যাবে না। নির্দিষ্ট গন্তব্যের টিকিট কাটার কমপক্ষে ৩ দিন থেকে সর্বোচ্চ ৩০ দিনের মধ্যে যাত্রীদের অবশ্যই রিটার্ন টিকিট কাটতে হবে। এছাড়াও শিশু ও নবজাতকের ভাড়ার ক্ষেত্রে এই ছাড় প্রযোজ্য হবে না। সম্পাদনা: তারিক আল বান্না

মা নিয়ে উক্তি বাংলা উক্তি